তারেক হাবিব, হবিগঞ্জ : আগামী ২৮ ফেব্রুয়ারি পঞ্চম দফায় হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে অংশ গ্রহণ করছেন দুই সেলিম। এদের মধ্যে একজন হচ্ছেন হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম ও অন্যজন হলেন হবিগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এনামুল হক সেলিম। 

শনিবার দলীয় বাছাই শেষে প্রার্থী নির্ধারণ করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মনোনয়ন বোর্ডে গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের পর দলীয় মনোনয়ন পাওয়া প্রার্থীদের নাম ঘোষণা করা হয়।

একইভাবে হবিগঞ্জ জেলা বিএনপির শীর্ষ নেতাদের সুপারিশে গতকাল জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থীও ঘোষণা করা হয়। তবে সতন্ত্র প্রার্থী হয়েও নির্বাচনে আসতে পারেন হবিগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র মোঃ মিজানুর রহমান মিজান।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, পঞ্চম ধাপে ৩১টি পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রয়ারি। ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত, বাছাই হবে ৪ ফেব্রুয়ারি এবং মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

পঞ্চম ধাপে যে ৩১টি পৌরসভায় ভোট নেওয়া হবে সেগুলো হলো- চট্টগ্রামের মীরসরাই, বারইয়ারহাট, রাঙ্গুনিয়া ও রাউজান; জামালপুরের জামালপুর সদর, মাদারগঞ্জ, দেওয়ানগঞ্জ ও ইসলামপুর; রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর; ভোলা সদর ও চরফ্যাশন; চাঁদপুরের মতলব ও শাহরাস্তি; ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর; লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ সদর, বগুড়া সদর।

এর আগে গত বছরের ২৮ ডিসেম্বর প্রথম ধাপে ২৪টি পৌরসভা এবং গত ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় ৬০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, আতাউর রহমান সেলিম বিগত ২০১৫ সালে পৌর নির্বাচনেও নৌকার মনোনয়ন পেয়ে বিপুল ভোটে পরাজিত হন।

(টিএইচ/এসপি/জানুয়ারি ৩১, ২০২১)