শরীয়তপুর প্রতিনিধি : পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপে শরীয়তপুরে অনুষ্ঠিত হওয়া ৩টি পৌরসভার মধ্যে  জাজিরা ও ভেদরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) এবং নাড়িয়া পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। পরে ভোট গণনা শেষে রাত ৮টার পরে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

ঘোষিত ফলাফল অনুযায়ী— নড়িয়া পৌরসভায় ১২ হাজার ৮৭৫ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ (গেরিলা আজাদ)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সৈয়দ রিন্টু ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৪৫৪ ভোট।

ভেদরগঞ্জ পৌরসভায় জগ প্রতীকে ৩ হাজার ৮৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল বাশার চোকদার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাজী আব্দুল মান্নান হাওলাদার নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ৩৩৮ ভোট। আর ধানের শীষ প্রতীক নিয়ে বিএম মোস্তাফিজ পেয়েছেন ২১৩ ভোট।

অপরদিকে জাজিরা পৌরসভায় মোবাইল ফোন প্রতীকে ৬ হাজার ৬০৩ ভোট পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ ইদ্রিস মিয়া বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতীক নিয়ে অধ্যাপক আবদুল হক কবিরাজ পেয়েছেন ৫ হাজার ৭৭৪ ভোট। আর ধানের শীষ প্রতীক নিয়ে মাজহারুল ইসলাম রনী পেয়েছেন ৮৫ ভোট। হাতপাখা প্রতীকে সেকান্দার ফকির পেয়েছেন ২৫০ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জাহিদ হোসেন বলেন, শরীয়তপুরের ভেদরগঞ্জ, নড়িয়া ও জাজিরা পৌরসভায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই, নজিরবিহীন নিরপেক্ষভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

(কেএন/এসপি/জানুয়ারি ৩১, ২০২১)