বগুড়া প্রতিনিধি : বিষাক্ত মদ বা অ্যালকোহল পানে বগুড়ায় আরো ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে এবং এ নিয়ে মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পেয়ে হলো ১৫। 

জানা যায়, সবশেষ মৃত্যুবরণকারী ৫ জনের মধ্যে দুজন হাসপাতালে এবং তিনজন বাড়িতে মৃত্যুবরণ করে।

উল্লেখ্য যে, অ্যালকোহল পানে মৃত্যুবরণকারী ১৫ জনের মধ্যে ৪ জন হাসপাতালে এবং ১১ জন বাড়িতে মৃত্যুবরণ করে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বগুড়া সদর থানা পুলিশ জানিয়েছে, বিষাক্ত অ্যালকোহল পানে মারা যাওয়ার ঘটনায় ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

আরো যে পাঁচজনের মৃত্যু হয়েছে তারা হলেন,- শহরের তিনমাথা পুরান বগুড়া দক্ষিণপাড়া এলাকার রামনাথ রবিদাস (৬০), পুরান বগুড়া জিলাদারপাড়ার কুলি শ্রমিক রমজান আলী (৬৫), শাজাহানপুর উপজেলার দুরুলিয়া মন্ডলপাড়ার সিএনজিচালিত অটোরিকশার মেকার মেহেদী হাসান (২৮), রহিমাবাদ উত্তরপাড়ার ইলেকট্রিক মিস্ত্রি আবদুর রাজ্জাক (৪০) এবং কাটাবাড়িয়া এলাকার জমি মাপযোগকারী সার্ভেয়ার আহাদ আলী (৩৮)।

বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন- শিববাটি এলাকার হোটেল শ্রমিক রঞ্জু মিয়া (৪০), ফুলবাড়ী এলাকার পায়েল (৩৮) এবং কালীতলা এলাকার ইলেকট্রিক মিস্ত্রি আইয়ুব আলী (৩৯)। বিষাক্ত অ্যালকোহল পানে মৃত্যুর ঘটনায় রঞ্জুর ভাই মনোয়ার হোসেন বাদী হয়ে শহরের তিন হোমিও দোকানের মালিককে আসামি করে থানায় মামলা দায়ের করেছেন। ঘটনার পর থেকে মামলার আসামিরা গা ঢাকা দিয়েছিলেন।

এদিকে মুন ও মাহী নামের দুই হোমিও হলে ভ্রাম্যমান আদালত অভিযানে সাড়ে তিন লাখ টাকা জরিমানা করেছে।

তথ্যসূত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ, অনুমোদনহীন ও লাইসেন্স না রাখা, অস্বাস্থ্যকর পরিবেশ এবং কোন বিশেষজ্ঞ চিকিৎসক না থাকার অপরাধে ঔষধ ও ভোক্তা অধিকার আইনে মুন হোমিও হলকে ২ লাখ টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান। অপরদিকে একই অপরাধে মাহী হোমিও হলকে ১.৫ লাখ টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা।

(আর/এসপি/ফেব্রুয়ারি ০৩, ২০২১)