দীপক চন্দ্র পাল, ধামরাই : কোভিড ১৯ কার্যক্রম ২০২১ উপলক্ষ্যে আগামী ৭ থেকে ১৪ ফেব্রুয়ারী পর্যন্ত ধামরাই সরকারী স্বাস্থ্য কমপ্লেক্স থেকে দুই ধাপে ২৫ হাজার মানুষদের মধ্যে করোনার টিকা দেওয়া হবে। ভারত থেকে প্রধান মন্ত্রিকে প্রদানকৃত উপহারের টিকা থেকে ধামরাইয়ে ২৫ হাজার ডোজ জনগনের মাঝে দেওয়া হবে।

এ উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল এগারটায় ধামরাই উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে স্থানীয় সাংবাদিকদের নিয়ে আয়োজিত এক প্রেস ব্রিুফংয়ে এসব তথ্য জানানো হয়েছে।

ধামরাই উপজেলা সরকারী স্বাস্থ্য কেন্দ্রে প্রধান ডাঃ নূর রিফাত আরা ধামর্ াউিপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে টিকা প্রদানের বিষয়ে বিস্তারিক তুলে ধরেন।তিনি বলেন ভারত থেকে প্রধান মন্ত্রিকে প্রদানকৃত উপহারের টিকা থেবে ধামরাইয়ে ২৫ হাজার ডোজ জনগনের মাঝে দেওয়া হবে। এই ক্ষেত্রে যারা নিবন্ধন করবেন তারাই টিকা নিবে। তিনি বলেন ২৬২৮ টি ভায়াল পাবে ধামরাই। একটি ভায়াল থেকে ১০ জনকে টিকা দেওয়া যাবে। এতে প্রথম ধাপে সাড়ে বার হাজার জন পাবেন। এর পর ৪ থেকে ১২ সপ্তাহ পরে প্রথম ডোজ দেওয়া হবে। প্রথম ডোজ দেওয়া হবে ১৩১৪ টি ভায়াল থেকে। দুই ধাপে মোট ২৫ হাচার মানুষ এই টিকা দেওয়া হবে।।

একটি ভায়াল খুললে তার মেয়াদ থাকবে ৬ ঘন্টা।কম করে ৭ জন আসলে একপি ভায়াল খুলা জবে। ২ বা ৩ জন এলে সেই বোষক্রে ভায়াল খুলা হবেনা। যাতে এসন না ভাবে টিকা দেওয়া হবে না। তাহলে নষ্ট হবে না।এ জন্য সকলে সহযোগিা কামনা করেন ।

ধামরাই উপজেলা সরকারী স্বাস্থ্য কেন্দ্রের অন্যান্য ডাঃ ও ষ্টাফ উপস্থিত ছিলেন।

(ডিসিপি/এসপি/ফেব্রুয়ারি ০৪, ২০২১)