রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ সকল বিএনপি নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহারের দাবীতে সাতক্ষীরায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা জেলা বিএনপির আয়োজনে বৃহস্পতিবার বিকালে শহরের সঙ্গীতামোড়স্থ রাধা নগর এলাকায় উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান যুগ্ন আহবায়ক শেখ তারিকুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক ও সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ফারুক।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ন আহবায়ক মৃনাল কান্তি রায়, শ্যামনগর উপজেলা বিএনপির সভাপতি মাষ্টার আব্দুল অহেদ, জেলা জাতীয়তাবাদী তাঁতীদলের সভাপতি রফিকুল আলম বাবু, তালা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আতিয়ার রহমান, আমিরুজ্জামান বাবু, ছাত্রদল নেতা মমতাজুল ইসলাম চন্দ, জ্তাীয়তাবাদি আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক অ্যাড. অসীম কুমার মণ্ডল প্রমুখ।

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারন সম্পাদক অ্যাড. কামরুজ্জামান ভুট্টো।

বক্তারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ৩৪ নেতাকর্মীর নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা ও ফরমায়েশী সাজা দেওয়া হয়েছে। দলের সিনিয়র যুগ্ম মহাসচীব তারেক জিয়াকে মিথা সাজা দেওয়া হয়েছে। জিয়াউর রহমানের বীর উত্তম উপাধি কেড়ে নেওয়ার চেষ্টা চলছে। বক্তারা এসবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বক্তারা এ সময় মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহার না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের গড়ে তুলবেন বলে জানান।

এদিকে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে সাতক্ষীরা জেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম ফারুক ও জেলা ত৭াতীদলের সাবেক সভাপতি রফিকুল আলম বাবুকে বৃহষ্পতিবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক পত্রে বহিস্কার করা হয়েছে।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ১১, ২০২১)