রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : পূর্ব বিরোধকে কেন্দ্র করে  আদালতে হাজিরা দিয়ে বাড়ি ফেরার সময় তিনজনকে হাতুড়ি ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করা হয়েছে। মঙ্গলবার বিকেলে সাড়ে তিনটার দিকে সাতক্ষীরার আশাশুনি উপজেলার তুয়ারডাঙা ব্রীজের পাশে ঠিকাদার অহিদুল ইসলামের বাড়িতে এ হামলা চালানো হয়। মারাত্মক জখম অবস্থায় তাদেরকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দু’জনকে গ্রেপ্তার করেছে।

আহতরা হলেন, আশাশুনির খাজরা ইউনিয়নের গদাইপুর গ্রামের রুহুল কুদ্দুসের ছেলে হিমু (৩০), একই গ্রামের সামসুর সরদারের ছেলে মাসুদ (১৬) ও জামসেদ মোল্লার ছেলে মোস্তাকিম (২৬)।

গ্রেপ্তারকৃতরা হলো-গদাইপুর গ্রামের মৃত সরবত মোল্লার ছেলে পলাশ ও সবুজ।

সাতক্ষীরা সদর হাসপতাালে চিকিৎসাধীন মাসুদ হোসেন জানান, গত বছরের ১১ এপ্রিল তাদের গ্রামের সরবত মোল্লাকে পিটিয়ে ও কুৃপিয়ে হত্যার ঘটনায় তাকেসহ ৫৭জনকে আসামী করে আশাশুনি থানায় হত্যা মামলা দায়ের করা হয়। এরপর থেকে তাদের গ্রামের ঠিকাদার খুলনায় বসবাসকারি অহিদুল মোল্লা ও তার লোকজন সরবত হত্যা মামলার আসামীদের দেখে নেওয়ার হুমকি দিয়ে আসছিল। সম্প্রতি অহিদুল মোল্লা এ নিয়ে এলাকায় হ্যাণ্ড মাইকে প্রচার করেন।

মাসুদ আরো জানান, মঙ্গলবার তিনিসহ সকল আসামী আদালতে হাজিরা দেন। সেখান থেকে বাড়ি ফেরার পথে তিনিসহ হিমু ও মোস্তাকিম মানিকখালি থেকে একটি ভাড়ায় চালিত মোটর সাইকেলে ওঠেন। তারা তুয়ারডাঙা ব্রীজের উত্তর পাশে অহিদুল মোল্লার নতুন বাড়ির সামনে পৌঁছানো মাত্র অহিদুলের সন্ত্রাসী বাহিনীর সদস্য রবিউল, লতিফ, শিমুল, সবুজ, হাফিজুল , মফিজুল, রাসেল, জামাল, সোহান ও খায়েরসহ কয়েকজন তাদের বহনকারি মোটর সাইকেলের গতিরোধ করে তাদেরকে গাড়ি থেকে নামায়।

এ সময় তারা হাতুড়ি ও লোহার রড দিয়ে রাস্তার উপর তাকে বেধড়ক পেটায় এতে তার বাম হাত ও দুই পা ভেঙে যায়। হামলাকারিরা হিমু ও মোস্তাকিমকে ধরে অহিদুল মোল্লার বাড়ির মধ্যে নিয়ে হাতুড়ি ও লোহার রড দিয়ে পিটিয়ে জখম করে। মোস্তাকিমের ডান হাত ও দু’ পা ভেঙে দেওয়া হয়েছে। একইভাবে হিমুর ডান হাত ও দু’ পা ভেঙে দেওয়া হয়েছে। হামলাকারিরা তাদের ব্যবহৃত তিনটি মোবাইলসহ কাছে থাকা ৮৭ হাজার টাকা নিয়ে নেয়। পথচারিরা তাদেরকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ শারমিন ফিরোজ বলেন, মাসুদ, হিমু ও মোস্তাকিমের একটি করে হাত ও দু’টি করে পা ভারী জিনিস দিয়ে আঘাত করে ভেঙে দেওয়া হয়েছে।

জানতে চাইলে ঠিকাদার ও আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অহিদুল মোল্লা মঙ্গলবার রাত সাতটায় সাংবাদিকদের বলেন, তিনি এই মুহুর্তে আরিচা ঘাট পার হচ্ছেন। তবে তার বাড়ির সামনে তার নামীয় টাঙানা দু’টি পোষ্টার ঢিল মেরে ছিড়ে ফেলায় কর্মরত শ্রকিসহ কয়েকজন তিনজনকে চড় থাপ্পড় মেরেছে বলে তিনি শুনেছেন।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গোলাম কবীর জানান, এ ঘটনায় পুলিশ নিহত সরবতের ছেলে শিমুল ও সবুজকে গ্রেপ্তার করেছে। আহত মোস্তাকিমের মা মঞ্জুয়ারা বাদি হয়ে মামলার প্রস্তুতি নিচ্ছেন।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ১৭, ২০২১)