স্টাফ রিপোর্টার : ৩ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টাকারী হৃদয় হোসেন (১৫) নামে এক কিশোরকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় ।

র‌্যাব জানায়, র‌্যাব-২ এর একটি টহল দল তেজগাঁও থানাধীন পশ্চিম নাখাল পাড়া এলাকায় টহল করার সময় খবর আসে ওই এলাকার একটি বাসায় ৩ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা হয়েছে। তাৎক্ষণিকভাবে টহল ওই বাড়িতে উপস্থিত হয়ে ধর্ষণের চেষ্টাকারীকে গ্রেফতার ও ভিকটিম মোসাঃ সুর্বণা আক্তার হুমায়রা (৩)’কে উদ্ধার করেন। ভিকটিম সুবর্ণাকে দ্রুত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, পশ্চিম নাখাল পাড়াস্থ জনৈক আলাউদ্দিনের বাড়িতে ভিকটিম ও আসামী পাশাপাশি বাসায় ভাড়া থাকেন। একই বাড়িতে ভাড়া থাকার সুবাদে আসামী হৃদয় হাসান প্রায়শই ভিকটিমকে বিভিন্নভাবে প্রলোভন দেখিয়ে তার রুমে নেওয়ার চেষ্টা করত। ঘটনার দিন আসামী তার বাসা ফাঁকা পেয়ে ভিকটিমকে কৌশলে তার রুমে ডেকে নিয়ে যায় এবং ধর্ষণের চেষ্টা করে মর্মে স্বীকার করে। পরবর্তীতে র‌্যাবের সহযোগিতায় ভিকটিমের মা আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মামলা দায়ের করেন।

(পিআর/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২১)