জসিম উদ্দিন জুয়েল, টঙ্গী (গাজীপুর) : গাজীপুর মহানগর টঙ্গীতে ২ কেজি ৬৩০ গ্রাম হেরোইনসহ দুই মাদক দ্রব্য ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটিলিয়ন (র‌্যাব)-১।

গ্রেফতারকৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর থানার লক্ষীপুর জামাদারপাড়া এলাকার মো.আব্দুর রহিমের ছেলে মো.মোশারফ (২৬) ও লক্ষীপুর এলাকার রেজাউল খানের ছেলে মো. তরিকুল ইসলাম (২৩)। তাদের বিরুদ্ধে টঙ্গী পূর্ব থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-১ এর সহকারি পরিচালক ও কোম্পানি কমান্ডার মো. মোর্শেদুল হাসান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব সূত্রে জানা যায়, মাদক চক্রের কিছু সদস্য চাঁপাইনবাবগঞ্জ থেকে হিরোইনের চালান ঢাকার উদ্দেশ্যে নিয়ে আসছে এমন গোপন খবর পেয়ে র‌্যাব-১ বুধবার সন্ধ্যায় গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন সিডিএল ভবনের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে।

এক পর্যায়ে চালের বস্তা বোঝাই একটি ট্রাককে সন্দেহ করে তল্লাশি চালিয়ে তাদের কাছ থেকে দুই কেজি ৬৩০ গ্রাম হিরোইন, তিনটি মোবাইল ফোন ও নগদ তিন হাজার ৩০০ টাকা জব্দ করা হয়। ট্রাকসহ আটককৃতদের র‌্যাব-১ এর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

আটককৃতরা নিজেদেরকে একটি সংঘবদ্ধ মাদক ব্যবসায়ী চক্রের সক্রিয় সদস্য বলে জিজ্ঞাসাবাদে র‌্যাব-১ কে জানায়। তাদের অন্য সহযোগীরা চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে হিরোইন দেশের ভিতর নিয়ে আসে। পরবর্তীতে হিরোইনের চালানগুলো কৌশলে বিভিন্ন পণ্যবাহী গাড়িতে করে ঢাকাসহ দেশের মাদক ব্যবসায়ীদের নিকট সরবরাহ করে থাকে। টঙ্গী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আমিনুল ইসলাম ঘটনার সত্যাতা নিশ্চিত করেন।

(জে/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২১)