বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের কচুয়া উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমানের দায়েরকৃত মামলার ৭ বছর পর আদালত থেকে অব্যাহতি পেলেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, বাগেরহাট প্রতিনিধি শেখ আহসানুল করিম, দৈনিক মানবজমিনের সম্পাদক –প্রকাশক মাহবুবা চৌধুরী ও বাগেরহাট প্রতিনিধি শেখ আবু সাঈদ শুনু। রবিবার বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জেলা জজ মো. সাইফুল ইসলাম চার্চ গঠনের আপর্ত্তির শুনানী কালে মামলাটিতে থেকে সবাইকে অব্যাহতির আদেশ দেন।  

বীর মুক্তিযোদ্ধা মো. শুকুর আলী শেখ বাগেরহাটের কচুয়া উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমানের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন/২০০০ এর ৯(১) ধারায় মামলা দায়ের করলে দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও দৈনিক মানবজমিনে বিষয়টি নিয়ে ২০১৩ সালের ৩ জানুযারী ‘ধর্ষক চেয়ারম্যানের ভয়ে ধর্ষিতা স্বপরিবারে পালিয়েছে’ ও ‘ধর্ষনের পর পরিবারটিকে দেশ ছাড়া করলেন উপজেলা চেয়ারম্যান’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

প্রকাশিত এই সংবাদে উপজেলা চেয়ারম্যান মাহফুজুর রহমান সংক্ষুব্দ হয়ে ওই বছরের ২১ আগষ্ট বীর মুক্তিযোদ্ধা মো. শুকুর আলী শেখ, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, বাগেরহাট প্রতিনিধি শেখ আহসানুল করিম, দৈনিক মানবজমিনের সম্পাদক –প্রকাশক মাহবুবা চৌধুরী ও বাগেরহাট প্রতিনিধি শেখ আবু সাঈদ শুনু’র নামে বাগেরহাটের বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১৭/৩০ ধারা ও দন্ডবিধির ৫০০/৫০১ ধারায় মামলা দায়ের করেন। দীর্ঘ ৭ বছর পর আদালতে মামলা চলার মধ্যেই এক নম্বর আসামী বীর মুক্তিযোদ্ধা মো. শুকুর আলী শেখ মৃত্যুবরন করেন।

রবিবার বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক চার্চ গঠনের আপর্ত্তির শুনানী কালে মামলাটিতে থেকে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, বাগেরহাট প্রতিনিধি শেখ আহসানুল করিম, দৈনিক মানবজমিনের সম্পাদক –প্রকাশক মাহবুবা চৌধুরী ও বাগেরহাট প্রতিনিধি শেখ আবু সাঈদ শুনুকে অব্যাহতির আদেশ দেন।

(এসএকে/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০২১)