সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) : বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক নেত্রকোনা- ৩ আসনের এমপি অসীম কুমার উকিল বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশের তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে বাংলাদেশ। 

তিনি বলেন, মাছে, ভাতে বাঙ্গালী এই প্রবাদকে শেখ হাসিনা বাস্তবে রূপ দিতে চান। দেশে কোন খাদ্য ঘাটতি নেই। প্রচুর পরিমান মাছ, শাক সবজী, দুধ, ডিম উৎপাদন হচ্ছে। অল্প আয়ের মানুষেরাও সবকিছুই কিনে খেতে পারছেন।

অসীম কুমার উকিল বলেন, এই এলাকায় কোন শিল্প কারখানা বা ইন্ড্রাস্ট্রিজ নেই। কিন্তু এলাকার মাটিই আমাদের ইন্ড্রাস্ট্রি। এই এলাকার মাটিতেই কৃষক সোনা ফলায়। বাড়ির পাশে যে কোন ধরনের সবজী বীজ ফেলে রাখলেই সুন্দর ভাবে বেড়ে ওঠে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা দেশের কান্ডারী আমরা তার সহযাত্রী হয়ে কাজ করছি। এলাকার যোগাযোগ ব্যবস্থা সহ সামগ্রীক উন্নয়ন আস্তে আস্তে হচ্ছে। ব্রীজ, কালবার্ট, রাস্তাঘাট, নদী খনন, পুকুর খনন হচ্ছে। কেন্দুয়া উপজেলায় দুটি পলিটেকনিক ইনস্টিটিউট হবে। সে প্রক্রিয়া শুরু হয়েছে। কোন কিছুই বাকি থাকবে না। করোনার জন্যে আমাদের জীবন থেকে একটি বছর হারিয়ে গেছে। এজন্য অনেক উন্নয়নমূলক কাজ থমকে গেছে।

তিনি বলেন, আগামী মার্চ মাসে নেত্রকোণার কেন্দুয়া সড়কের কাজ শুরু হবে। যে সড়কটি হবে সেই সড়কটিই অন্তত পক্ষে ৬০/৭০ বছরের জন্য নিরাপদ চলাচলের সড়ক হবে। রোববার সকালে কেন্দুয়া উপজেলার বীরগঞ্জ কাচারিবাড়ী পুকুর পুনঃখনন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নৌকায় ভোট দিয়েছেন বলেন, এখানে এসে কথা বলতে পারছি। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনেও সকলে মিলেই নৌকায় ভোট দেবেন। আমরা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নত বিশ্বের মডেল দেশ হিসেবে রূপ দিতে চাই। জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য বীজ উৎপাদন প্রকল্পের আওতায় মৎস্য অধিদপ্তরের বরাদ্দকৃত অর্থে (দ্বিতীয় সংশোধনী) ২ একর ৩০ শতাংশ পুকুরের খননকাজ উদ্বোধন করেন তিনি।

মাটিকাটার আগে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ খবিরুল আহসান। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা মৎস্য কর্মকর্তা ড.ফজলুল কাবীর ও প্রকল্প কমিটির সভাপতি আশুজিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ মঞ্জুর আলী।

(এসবি/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০২১)