আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : গাজীপুরের সিটি কর্পোরেশন এলাকায় মশার কামড়ে অতিষ্ঠ নগরবাসী, নিরব ভূমিকা গাসিক মেয়রের।নিয়মিত ঔষধ না দেওয়ায় মশার উপদ্রব বেড়েছে। বিভিন্ন এলাকার জলাশয়গুলো নিয়মিত পরিষ্কার না করায় এগুলো মশার প্রজননক্ষেত্রে পরিণত হয়েছে। মশার যন্ত্রণায় অতিষ্ঠ গাজীপুরবাসীরা  অভিযোগ করছেন ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে।

সিটি করপোরেশনের ২৯ নং ওয়ার্ডের বাসিন্দা মোহামদ বাদল মিয়া বলেন, বহু দিন যাবৎ এলাকায় মশার ঔষুধ ছিটানো হয় না, গরম ও মশার যন্ত্রণায় জীবন অতিষ্ঠ। সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ডের মজনু একজন গাড়ী চালক তিনি বলেন, রাত দিন সারাক্ষন মশার কামড়।

গাজীপুরের ধলাদিয়া হতে ঢাকা নগর ভবনে মশার ঔষুধ দিয়া আসছি, আর এখন নিজ এলাকায় নাই মশার ঔষুধ।
সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ডের এক চা দোকানদার পারভেজ বলেন, এই এলাকায় কবে মশার ঔষুধ ছিটাইছে ভুইলা গেছি।

বিভিন্ন এলাকার মানুষ অভিযোগ করেছেন, তাঁদের এলাকায় মশা মারার ওষুধ ছিটানো হয় না। দিনের বেলাতেই মশার যন্ত্রণায় তাঁরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। রাত হলে এ যন্ত্রণা আরও বাড়ে। কয়েল, মশারি, ওষুধ স্প্রে কোনো কিছুতেই মশা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।

গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন দপ্তরে এ ব্যাপারে আলাপ করার চেষ্টা করা হলে কেউ কথা বলতে রাজি নন বলে জানান।

এদিকে সিটি করপোরেশনের ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর তানভীর আহমেদ উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, সিটি করপোরেশন থেকে অনুমোদন ও ঔষুধ না দেওয়াতে আমাদের কিছুই করনীয় নাই। অনুমোদন দিলেই আমরা কাজ শুরু করবো। কয়েক দিন ধরে এলাকার বাসিন্দারা মশার উৎপাত বেড়েছে বলে জানাচ্ছেন।

গাজীপুর সিটি করপোরেশনের ২৭ নং ওয়ার্ডের বাসিন্দা সোহেল ফেসবুকে একটি বার্তায় অতিষ্ঠ মশার কামড় থেকে রক্ষা পেতে গাসিক মেয়রের প্রতি আহবান জানান।

গাজীপুর বসবাসকারী নাগরিকদের মধ্যে এখন ‘মশা’ একটি আতঙ্কের নাম। বাসা-বাড়ি থেকে শুরু করে অফিস-আদালতসহ সব জায়গায় মশার রাজত্ব। গাজীপুর সিটি করপোরেশনের সব এলাকার মশার পরিস্থিতি প্রায় একই।

(এস/এসপি/মার্চ ০১, ২০২১)