আশরাফুল ইসলাম, গাইবান্ধা : দিন যত যায় মানবিকতা যেন হারিয়ে যাচ্ছে মানুষের মাঝে হতে। সারাদেশের ন্যায় জেলা জুড়ে নারী শিশু নির্যাতন ও ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধিকল্পে আইন শৃংখলা বাহিনীসহ জনপ্রতিনিধি, সরকারি দপ্তর গুলো ব্যাপক কর্মসূচী চলমান থাকার পরেও প্রতিনিয়ত নারী শিশু নির্যাতনের ও ধর্ষনের ঘটনায় জনমনে নানা জল্পনা কল্পনা সংশয়সহ আতংঙ্ক বিরাজ করছে। এরমধ্যে এবার  গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নের চকপাখেড়া গ্রামে ৭ বছর বয়সী একটি শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে চল্লিশ বছর বয়সি লম্পট আ. হালিম মন্ডলের বিরুদ্ধে। সে এঘটনায় পর হতে পলাতক রয়েছে। শিশুটির মা বাদি হয়ে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

জানা যায়,গত ১ মার্চ সোমবার সকালে ঘটনাটি ঘটেছে উপজেলার হরিরামপুর ইউনিয়নের চক পাখেড়া গ্রামে। একই গ্রামের মৃত আজিজ মন্ডলের ছেলে আ. হালিমের (৪০) বিরুদ্ধে শিশুটিকে ফুসলিয়ে নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। এর আগে সে শিশুটিকে পাশের জনশূন্য নূর মোহাম্মদের বাড়িতে নিয়ে যায়। এসময় শিশুটির চিৎকারে প্রতিবেশিরা ঘটনাস্থলে উপস্থিত হলে লম্পট পালিয়ে যায়। প্রতিবেশিরা শিশুটিকে উদ্ধার করে ইউপি চেয়ারম্যানকে খবর দেয়।পরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নির্দেশে ভুক্তভোগী শিশু ও তার পরিবারকে আইনের আশ্রয় নেওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়।

শিশুটির মা জানান, ঘটনার সময় আমি বাড়ির উত্তর পাশে পাটখড়ি ও গোবর দিয়ে জ্বালানি তৈরির কাজ করছিলাম। প্রতিবেশিদের হৈ চৈ ও মেয়ের কান্না শুনে আমি ঘটনাস্থলে ছুটে যাই।

বিষয়টি নিশ্চিত করেন হরিরামপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান আলী সাজ সাংবাদিকদের জানান, ধর্ষণ চেষ্টার খবর শুনে গ্রাম্য পুলিশ সন্তোষকে ঘটনাস্থলে পাঠানো হয়। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের জন্য গ্রাম্যপুলিশসহ গোবিন্দগঞ্জ থানায় পাঠানো হয়েছে।

এবিষয়ে থানা থানা অফিসার ইনচার্জ একেএম মেহেদী হাসান জানান, এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।আসামীকে গ্রেফতারের পুলিশের অভিযান চলমান রয়েছে দ্রুত আসামী কে গ্রেফতার করা হবে।

(এ/এসপি/মার্চ ০২, ২০২১)