রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সড়কের দুই পাশে সড়ক ও জনপথের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের এ উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। 

ভোমরা জিরো পয়েন্ট হতে আলীপুর পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলবে বলে জানা গেছে। রবিন সরদারের জমিসহ সড়ক ও জনপথের জবরদখল করে রাখা ইদ্রিস আলীর ছয়টি ব্যবসা প্রতিষ্ঠান, ভুট্টর বিল্ডিং ,মান্নান,গোলাম বারি,আশরাফ আলি, জাকির ফটোকপি, লক্ষীদাড়ী নবউদায়ন সংঘ, মুক্তিযুদ্ধো সংসদ,তপন মাষ্টার গোডাউন,রাজ্জাক ব্রার্দাস,মাজেদ হুজুরে ভবনের কিছু অংশ ভেঙে দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত কয়েকদিন সড়কের জায়গা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করা হলেও কেউ তা কানে নেয়নি। ফলে মঙ্গলবার থেকে এ অভিযাগ শুরু করেছে সড়ক ও জনপদ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইন্দ্রজিত সাহা জানান, আলীপুর থেকে ভোমরাস্থল বন্দর পর্যন্ত সড়কের দুইধারে সড়ক ও জনপদের জমিতে অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। সড়ক জনপদ কর্তৃক ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান নেমেছে। তাদের এ অভিযানে জেলা প্রশাসন এবং জেলা পুলিশের পক্ষ থেকে তারা সহযোগিতা করেছেন। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

(আরকে/এসপি/মার্চ ০২, ২০২১)