আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : দুর্নীতির মামলায় দন্ডপ্রাপ্ত বরিশাল সিটি কপোর্রেশনের (বিসিসি) সাবেক মেয়র বিএনপি নেতা আহসান হাবিব কামাল কারাগারে অসুস্থ্য হয়ে পরেছেন। পরবর্তীতে মঙ্গলবার সকালে তাকে কারা হাসপাতাল থেকে শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এরআগে বেশ কয়েকদিন ধরে তিনি অসুস্থ থাকায় কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। কারা কর্তৃপক্ষের দাবি কারাগারে প্রবেশের আগ থেকেই সাবেক মেয়র আহসান হাবিব কামাল বিভিন্নরোগে আক্রান্ত ছিলেন। হাসপাতাল সূত্রে জানা গেছে, শেবাচিম হাসপাতালের চিকিৎসক ডাঃ মানবেন্দ্র সরকার আহসান হাবিব কামালকে দেখে বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষাসহ বেশকিছু পরীক্ষা দিয়েছেন।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার প্রশান্ত কুমার বণিক জানান, কারা হাসপাতালের চিকিৎসক কিছু পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শের জন্য আহসান হাবিব কামালকে মঙ্গলবার সকালে শেবাচিম হাসপাতালে প্রেরণ করেছেন।

উল্লেখ্য, ৪৫ লাখ টাকা আত্মসাতের মামলায় গত বছরের ৯ নভেম্বর বিসিসির সাবেক মেয়র বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক আহসান হাবিব কামাল এবং সিটি কপোর্রেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নুরুল ইসলামসহ পাঁচ জনকে সাত বছর করে সশ্রম কারাদন্ড দেয় বিভাগীয় স্পেশাল জজ আদালত। একই সাথে আদালত সাবেক মেয়র কামাল এবং জাকির হোসেন নামের এক কথিত ঠিকাদারকে এক কোটি টাকা করে জরিমানানা করেন।

(টিবি/এসপি/মার্চ ০২, ২০২১)