মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার ও হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এবং জেলা মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি নিজ এলাকা কুলাউড়া উপজেলার উন্নয়নে বেশ উদ্যেমি হয়ে কাজ করে যাচ্ছেন। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে মনযোগ দেন নিজ এলাকার পিছিয়ে পড়া জনগণের জীবনমান উন্নয়নের প্রতি। তার একান্ত সহযোগিতা ও উদ্যেগের ফলে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গড়ে উঠছে নতুন নতুন রাস্তাঘাট, ব্রিজ কালবার্টসহ নানা অবকাঠামো উন্নয়ন। একসময়ে পুরো বর্ষা মৌসুম জুড়ে যে রাস্তা গুলোতে বৃষ্টির পানিতে তলিয়ে গিয়ে কাঁদা মাটি দিয়ে চলাচল করত এলাকার মানুষ সেখানে এখন উন্নয়নের ছোঁয়া লেগে স্থানীয় উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অধিনে তৈরি হচ্ছে ইট সলিংয়ের নতুন নতুন রাস্তাঘাট। নতুন রাস্তাঘাট নির্মাণের ফলে এসব এলাকার দৃশ্যও পাল্টে যাচ্ছে এখন।

সর্বশেষ গত ২৭ ফেব্রুয়ারি শনিবার বিকেলে কুলাউড়া উপজেলার রাউৎগাঁও ইউনিয়নের ৩নং, ৭নং এবং ৮নং ওয়ার্ডের তিনটি রাস্তা এবং কুলাউড়া সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ড, ৭নং ওয়ার্ড এবং কর্মধা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের আরোও তিনটি রাস্তার উদ্বোধন করেন সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি। এসব গ্রামীণ অবকাঠামো উন্নয়ন কাজ উদ্বোধনে সাংসদের সাথে ছিলেন রাউৎগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকবর আলি সোহাগ, ইয়াকুব আলি, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাফিক মিয়া, ইউপি সদস্য আরিফুল ইসলাম বেলাল, ইউপি সদস্য আব্দুল আজিজ চৌধুরী ও ইউপি সদস্য আনু মিয়া। উন্নয়ন কাজ উদ্বোধন শেষে তিনি স্থানীয় এলাকাবাসীর সাথে উঠান বৈঠক করেন।

এদিকে কুলাউড়া উপজেলার অবহেলিত কয়েকটি ইউনিয়নের গ্রামীণ রাস্তা ঘাটের ইটসলিং কাজ সম্পন্ন হওয়ায় এসব রাস্তা দিয়ে চলাচলকারী নারী-পুরুষসহ নানা শ্রেনী পেশার মানুষ স্বাচ্ছন্দে চলাচল করতে পারছে।

সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি বলেন, কুলাউড়ার মানুষ দীর্ঘদিন থেকে অবহেলিত, এজন্য কুলাউড়ার মানুষের উন্নয়নে কিছু করার ইচ্ছে কাজ করছে আমার মাঝে। ইতিমধ্যে সদরসহ বেশ কয়েকটি ইউনিয়নের গ্রামীণ রাস্তার ইটসলিং কাজ সম্পন্ন হয়েছে, পাশাপাশি পৃথিমপাশা ইউনিয়নে একটি ঈদগাহ ও সেখানে একটি বড় রাস্তা নির্মাণের জন্য ডিও লেটার পাঠানো হয়েছে।

তিনি বলেন, আমার বরাদ্ধ কম তার পরেও চেষ্টা করে যাচ্ছি এখানকার মানুষের জন্য কাজ করে যাওয়ার, কারন এই অঞ্চলের মানুষ আমাকে অনেক ভালবাসে।

রাতগাঁও ইউনিয়নের বাসিন্দা ও আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী রাসেল আব্দাল চৌধুরী রুমান বলেন, আমাদের এই ইউনিয়নটি বেশ অবহেলিত, বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড থেকেও বঞ্চিত, রাস্তাঘাটেরও বেহাল দশা। বর্তমানে সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপির উদ্যেগে আমাদের রাতগাঁও ইউনিয়নসহ কুলাউড়া উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের গ্রামীণ কাঁচা রাস্তায় ইটসলিং হচ্ছে।

তিনি বলেন, শুধু রাস্তাঘাট নয়, মসজিদ, মন্দির, ঈদগাহ, কমিউিনিটি ক্লিনিক, কবরস্থান ও শ্বসানঘাটের উন্নয়নের জন্য তিনি আর্থিক বরাদ্ধ দিয়ে যাচ্ছেন।

(একে/এসপি/মার্চ ০৩, ২০২১)