আশরাফুল ইসলাম, গাইবান্ধা : গাইবান্ধায় মাদক মামলায় বাস সুপার ভাইজারকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে বিজ্ঞ আদালত। আজ বুধবার বেলা সাড়ে ১২টার দিকে এই ফাঁসির রায় দেন জেলা দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক দিলীপ কুমার ভৌমিক।

মামলার বিবরনে জানা যায়, গত ২০১৮ সালের ৪ নভেম্বর গাইবান্ধা থেকে বগুড়াগামী যাত্রীবাহী বাস নওশা পরিবহনে জেলার পলাশবাড়ীতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। এসময় বাসের পিছনের সিটের নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা পাচটি পলিথিনের প্যাকেটের ৪৩০ গ্রাম হেরোইন উদ্ধার করে ডিবি পুলিশ। হেরোইন বহনের অভিযোগে বাসের সুপার ভাইজার শ্রী রবি দাস কে আটক করে পুলিশ। পরের দিন রবি দাসকে আসামী করে পলাশবাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক মো. সাজু মিয়া।

স্বাক্ষীদের স্বাক্ষ্য গ্রহণ এবং রাষ্ট্রপক্ষ ও আসামী পক্ষের যুক্তিতর্ক শেষে আসামী শ্রী রবি দাসের উপস্থিতিতে বিজ্ঞ আদালতে আদেশ দেন। ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯ (১) ধারার ১(খ) টেবিল এর অধিনে একমাত্র আসামী রবি দাসকে মৃত্যুদন্ড এবং এক লক্ষ টাকা অর্থদন্ডের আদেশ দেন জেলা দায়রা আদালতের বিজ্ঞ বিচারক দিলীপ কুমার ভৌমিক।

উল্লেখ্য, দণ্ডপ্রাপ্ত আসামী শ্রী রবি দাস, বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার চন্ডিহারা গ্রামের মৃত বেচু রাম দাসের ছেলে। মামলার রায় শোনার পর আসামীর স্বজনেরা কোট চত্তরে কান্নায় ভেঙ্গে পড়েন। এ মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে সাক্ষাৎকার প্রদান করেন - রাষ্ট্র পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর-পিপি ফারুক আহম্মেদ প্রিন্স।

(এ/এসপি/মার্চ ০৩, ২০২১)