রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : আজ ৪ মার্চ বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাচন অফিসে জাল সনদে নতুন ভোটার হতে গিয়ে আব্দুর রাজ্জাক (২১) নামে এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। 

সদর উপজেলা নির্বাচন অফিসার হাওলাদার মোহাম্মদ কামরুল হাসান জানান, কুড়িগ্রাম পৌরসভা এলাকায় চর হরিকেশ গ্রামের বাসিন্দা জয়নাল আবেদীনের পূত্র আব্দুর রাজ্জাক গত ১৬ ফেব্রুয়ারি তারিখে অনলাইনে ভোটার হওয়ার আবেদন করে।

বৃহস্পতিবার দুপুরে ওই যুবকের জেএসসি সনদের মূল কপি যাচাইকালে তার নাম ও জন্ম তারিখ স্ক্যান করে পরিবর্তন করার সত্যতা পাওয়া যায়। সে ছেলে হয়েও ২০১৪ সালে ত্রিমোহণী জুনিয়র গার্লস হাই স্কুল থেকে ৮ম শ্রেণি পাশের জাল সনদ জমা দেয়। সনদের সত্যতা না পাওয়ায় আব্দুর রাজ্জাককে কুড়িগ্রাম সদর থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

এ ব্যাপারে আব্দুর রাজ্জাক জানান, আমার মটর ড্রাইভিং লাইসেন্সের জন্য ৮ম শ্রেণি পাশ দরকার। না বুঝে অন্যের প্ররোচনায় কাজটি করেছি। এজন্য আমি অনুতপ্ত।

কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জাল সনদে ভোটার হওয়ার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

(পিএস/এসপি/মার্চ ০৪, ২০২১)