জকিগঞ্জ (সিলেট) প্রতিনিধি : শিক্ষকদের ১০ মার্চের মধ্যে কভিড-১৯ ভেকসিন গ্রহণের নির্দেশনা রয়েছে। জকিগঞ্জের ভটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল কাদির শত চেষ্টা করেও কোভিড ভেকসিন নিতে পারছেন না। 

ইএফটিতে (বৈদ্যুতিক তহবিল স্থানান্তর) বেতন হচ্ছে না, ফিক্সেশনও সম্ভব হচ্ছে না এই শিক্ষকের। মৃত বলে ভোটার তালিকা থেকে তাকে বাদ দিয়েছে নির্বাচন অফিস।

শিক্ষক আব্দুল কাদির বলেন, ২০১৮ সালের জাতীয় নির্বাচনের দিন ভোটার তালিকায় জকিগঞ্জতার নাম না পেয়ে উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করলে তৎকালীন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা তার স্ট্যাটাস শুন্য অর্থ্যাৎ মৃত বলে বাদ দেয়া হয়েছে বলে জানান। সমাধান হিসাবে আবেদন করতে বলতে তিনি ২০১৯ সালের ৯ ফেব্রুয়ারী আবেদন করি কিন্তু অদ্যাবদি জীবিত হতে পারিনি।

তিনি বলেন, ২০০৮ সালের ১৫ জুন তার একই এলাকার পশ্চিম কসকনকপুরের ৯১২৮২০৬২৩৩৭৮ নং ভোটার মৃত্যু বরণ করলেও এখনো তার নাম তালিকাভুক্ত আছে কিন্তু আমি জীবিত থেকেও আমাকে মৃত বলে ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে। আক্ষেপ করে তিনি বলেন, ২০০৮ সাল থেকে আমি মৃতই রয়ে গেলাম জীবিত থেকেও জীবিত হতে পারলাম না।

নির্বাচন অফিস সুত্র জানায়, একই এলাকার আব্দুল কাদির নামে অন্য একজন ব্যক্তি মারা যান। তথ্য সংগ্রহকারী ভুলক্রমে তার আইডি নম্বর উল্লেখ করে রিপোর্ট প্রদান করায় এমন ঘটনা ঘটেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদনান সাকিব বলেন, বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। যতদ্রুত সম্ভব সংশোধনের ব্যবস্থা নেয়া হবে।

(এসপি/এসপি/মার্চ ০৬, ২০২১)