রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের ইসলামপুর থেকে ১ কোটি ২৩ লাখ টাকা মূল্যমানের দুর্লভ মনসা দেবীর কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে র‍্যাব। সেই সঙ্গে মূর্তি পাচারকারী চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৬ মার্চ) দুপুরে উপজেলার কিং জাল্লা বাজার এলাকার কালাচাঁন চন্দ্র মদকের বাড়িতে অভিযান চালিয়ে এই মূর্তি উদ্ধার করা হয়। এ সময় মূর্তি পাচারকারীদের কাছ থেকে নগদ ১৫ হাজার ৮ শ টাকা, ৫টি মোবাইল ফোন ও ৬টি সিমকার্ড জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, কিং জাল্লা এলাকার মৃত খোকা চন্দ্র মদকের ছেলে কালা চান চন্দ্র মদক (৫৫), খোকন চন্দ্র মদক (৪২) ও শেরপুর জেলা সদরের নাকপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে মাজহারুল ইসলাম (৫০)।

রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার এমএম সবুজ রানা এই তথ্য জানান।

তিনি আরও জানান, গোপনে খবর পেয়ে কিং জাল্লা গ্রামের ওই বাড়িতে অভিযান পরিচালনা করে র‍্যাব সদস্যরা। অভিযানে মনসা দেবীর ১২.৩ কেজি ওজনের দুর্লভ কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করা হয়। এই মূর্তির আনুমানিক মূল্য এক কোটি তেইশ লাখ টাকা।

গ্রেপ্তারকৃত মূর্তি পাচারকারীরা দীর্ঘদিন ধরে বিদেশে মূল্যবান কষ্টি পাথরের বিভিন্ন মূর্তি পাচার করে আসছিলেন। এ ঘটনায় রাতে ইসামপুর থানায় একটি মামলা করা হয়েছে।

(আরআর/এসপি/মার্চ ০৭, ২০২১)