লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক পদে শিবিরনেতা জামশেদ মোল্লাকে মনোনীত করার একদিন পরই ওই পদটি স্থগিত করা হয়েছে।

রবিবার (৭ মার্চ) দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল ও সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে পদটি স্থগিতের কথা জানান।

এর আগে শনিবার (৬ মার্চ) বিকেলে সাংগঠনিক সম্পাদক পদে জামশেদকে মনোনীত করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সাধারণ সম্পাদক।

বিষয়টি জানাজানি হলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জামশেদের বিগত দিনে জামায়াত-শিবিরের কার্যক্রম প্রচারের ছবিসহ স্ট্যাটাস দেন।

দলীয় সূত্র জানায়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদকসহ কয়েকটি পদ শূন্য রয়েছে। এরই পরিপ্রেক্ষিতে জামশেদকে সাংগঠনিক সম্পাদক মনোনীত করা হয়। পরে তার বিরুদ্ধে শিবির সংশ্লিষ্টতার অভিযোগ উঠলে পদটি স্থগিত করা হয়।

নাম প্রকাশ করার শর্তে দুজন স্থানীয় আওয়ামী লীগ নেতা বলেন, ‘জামশেদ জামায়াত-শিবিরের রাজনীতি করেন। দীর্ঘদিন ধরে তিনি ফেসবুকে তাদের (জামায়াত-শিবির) কার্যক্রম প্রচার এবং সরকারবিরোধী প্রচারণা চালিয়ে আসছেন। এখন উপজেলার চরবাদাম ইউনিয়ন পরিষদে নির্বাচনে অংশ নিতে তিনি হঠাৎ স্বেচ্ছাসেবক লীগ নেতা বনে গেছেন। এটি দলের জন্য খারাপ সংকেত।’

তবে জামশেদ মোল্লা দাবি করেন, তিনি জামায়াত-শিবিরের রাজনীতি করেন না। এসব তার বিরুদ্ধে ষড়যন্ত্র। পদটি স্থগিতের বিষয়টি তিনি জেনেছেন বলে জানান।

এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, ‘সংগঠনের উপজেলা নেতাদের সুপারিশের ভিত্তিতে জামশেদকে পদায়ন করা হয়েছিল। পরে ফেসবুক ও বিভিন্নজনের কাছে তার জামায়াত-শিবির প্রীতির অভিযোগ পেয়ে তা স্থগিত করা হয়।

(ওএস/এসপি/মার্চ ০৮, ২০২১)