টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতীতে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে খোকন মিয়া নামের এক শারীরিক প্রতিবন্ধীর বসতঘর। সারাদিনের ক্লান্তি শেষে রাতে বিশ্রাম নেয়ার ঘরটি পুড়ে যাওয়ায় সে আজ নিঃস্ব। এতে প্রায় কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান অসহায় প্রতিবন্ধী খোকন মিয়া।

মঙ্গলবার (৯ মার্চ)রাতে উপজেলার এলেঙ্গা পৌরসভার ভাবলা গ্রামের মৃত আলো মিয়ার ছেলে খোকন মিয়ার ঘরে আগুন লাগে। ঘণ্টাব্যাপী চেষ্টার পর স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে এলেঙ্গা ফায়ার সার্ভিস ইউনিট। এর আগেই ঘরে থাকা আসবাবপত্রসহ পুরো ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ খোকন মিয়ার দো’চালা টিনের ঘরটিতে আগুন জ্বলতে দেখা যায়। পাশের বাড়ি থেকে বালতি ভরে পানি এনে আশপাশের লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করতে থাকেন। পরে এলেঙ্গা ফায়ার সার্ভিসের এক ইউনিট এসে ঘণ্টাব্যাপি চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু এর আগেই পুরো ঘর পুড়ে যায়।

ভূক্তভোগি প্রতিবন্ধী খোকন মিয়া জানান, আমার মাকে নিয়ে কোনোরকম ঘরটিতে আমার দিন কাটত। সারাদিন ভাবলা বাজারে কাঁচামাল বিক্রি করে কোনমতে ঘরটিতে মা'কে নিয়ে থাকতাম। কিন্তু আগুনে আমার ঘরটির সঙ্গে কপালও পুড়েছে। আমি একবারে নিঃস্ব হয়ে গেছি। আমার আর আমার মায়ের পড়নের কাপড় ছাড়া আর কিছুই নেই।

এলেঙ্গা পৌরসভার কাউন্সিলর শরীফুল ইসলাম তালুকদার বলেন, আমি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছি, শারিরীক প্রতিবন্ধী খোকন মিয়া যেন দ্রুত সরকারি সহযোগিতা পায়, এজন্য কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।

(ওএস/এসপি/মার্চ ১০, ২০২১)