টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে কালিহাতী উপজেলার পারখী ইউনিয়নে ৭ নং ওয়ার্ডের পুরবাসিন্দা গ্রামে মাদ্রাসা ছাত্র রিপন হোসেন সিদ্দিকী(২২) তার বড় ভাইয়ের স্ত্রীকে নিয়ে ৭ দিন যাবৎ উধাও হয়েছে। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা গেছে, পুরবাসিন্দা এলাকার মজিবর রহমান সিদ্দিকীর সৌদি প্রবাসী ছেলে দেলোয়ার হোসেন (৩৫) সাথে ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের দেলুটিয়া গ্রামের ইয়ার মাহমুদের মেয়ে আরজিনা বেগমের (২০) তিন মাস পুর্বে মোবাইলের মাধ্যমে কাবিন হয়। দেবর রিপন ঢাকার একটি মাদ্রাসায় আলেম শিক্ষায় অধ্যায়নরত। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে আরজিনা বেগমের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়। এ সম্পর্কের টানে ভাবী আরজিনা বেগমকে তার বাবার বাড়ী দেলুটিয়া থেকে নিয়ে গত ২ মার্চ (মঙ্গলবার)উধাও হয়। এরপর গত ৭মার্চ রাতে রিপন তার ভাবী আরজিনাকে নিয়ে পুরবাসিন্দা গ্রামে তাদের নিজ বাড়িতে এসে উপস্থিত হয়।

রিপনের উপস্থিতির খবর পেয়ে এলাকাবাসি ভিড় করলে রিপন তাদের জানায়, আরজিনার সাথে তার কোর্ট ম্যারেজের মাধ্যমে বিয়ে হয়েছে। আরজিনা তার বৈধ স্ত্রী। কিন্তু বড় ভাই দেলোয়ারের সাথে ভাবী আরজিনার তালাক না দিয়ে রিপন কিভাবে ভাবী আরজিনাকে বিয়ে করেছে জানতে চাইলে রিপন সুকৌশলে পরের দিন ৮মার্চ ভোরে আরজিনাকে নিয়ে পালিয়ে যায়। ইতিপূর্বেও রিপন তার আরেক সৌদি প্রবাসী ভাই লিটন হোসেন সিদ্দিকীর স্ত্রীকে নিয়ে পালিয়ে গিয়েছিল। এলাকাবাসির চাপে ৩ মাস পরে রিপন ভাবীকে ডিভোর্স দেয়। একই রকমের ঘটনা দ্বিতীয়বার ঘটায় এলাকাবাসী চরম ক্ষুদ্ধ।

প্রতিবেশী মো. সাইদ সিদ্দিকী, সালাম সিদ্দিকী, রোজিনা বেগম জানায়, মাদ্রাসায় পড়ালেখা করলেও রিপনের স্বভাব চরিত্র মোটেও ভাল নয়। পরিবারে আশ্রয়-প্রশ্রয়ে রিপন বারবার একই ধরনের ঘটনা ঘটাতে সাহস পাচ্ছে। এলাকার মাতাব্বরগণ ঘটনাটির সামাজিকভাবে মীমাংসা করতে চাইলে, রিপনের পরিবার ভাবী আরজিনাকে সহ তাকে পালিয়ে যেতে সহায়তা করে। তারা এ ধরনের ন্যাক্কারজনক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

ঘটনার বিষয়ে, রিপনের বাবা মজিবর রহমান সিদ্দিকী বলেন, ঘটনাটি অত্যন্ত লজ্জাজনক। রিপন সিদ্দিকীকে তিনি বাড়ী থেকে বের করে দিয়েছেন। রিপনের জন্য তার বাড়ীর দরজা সারা জীবনের জন্য বন্ধ। রিপনের কোন খোঁজখবর তিনি জানেন না বলেও জানান।

এ বিষয়ে পারখী ইউপি চেয়ারম্যান মো. লিয়াকত হোসেন তালুকদার বলেন, ঘটনার বিষয়ে তিনি অবগত নন। তবে ঘটনার খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

(আরকেপি/এসপি/মার্চ ১০, ২০২১)