ফেনী প্রতিনিধি : ফেনীর আল বারাকা হাসপাতালে ডাক্তারের ভুল অপারেশনে আবারও এক রোগীর মৃত্যু হয়েছে ! 

নিহতের পরিবারের অভিযোগ সূত্রে জানা যায়, ছাগলনাইয়া উপজেলার উত্তর কুহুমা গ্রামের প্রবাসী সিরাজের স্ত্রী ফেরদৌস (৪৫) দীর্ঘদিন ধরে পায়ুপথের রোগে ভুগছিলেন। গত কিছুদিন আগে চিকিৎসার জন্য তিনি আল বারাকা হাসপাতালের ডাক্তারের কাছে যান।

এসময় ডাক্তার রোগির অর্শ ও জরায়ুতে মারাত্বক সমস্যা আছে বলে দ্রুত অপারেশনের জন্য ভয়ভীতি দেখান, উপায় না দেখে রোগির স্বজনরা অনেক দর কষাকষির পর হাসপাতালের চেয়ারম্যান রাহাতের সাথে অপারেশন খরচ বাবদ প্রায় ১ লাখ টাকা চুড়ান্ত করেন ।

এদিকে গত ৩ মার্চ অপারেশনের পর রোগীর অবস্থা ক্রমাগত খারাপের দিকে গেলে হাসপাতালের ভাইস চেয়ারম্যান ওহিদুর রহমান ৭ মার্চ রোগীকে জোরপূর্বক রিলিজ দিয়ে চট্টগ্রামে নিয়ে যেতে বলেন। নিরুপায় হয়ে স্বজনরা রোগীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

সেখানে পরীক্ষা- নিরীক্ষা শেষে মেডিকেল বিশেষজ্ঞ টিম রোগীর হার্ট দুর্বল থাকায় ২টি অপারেশন নয়, একটি অপারেশন করাও ঠিক হয়নি বলে মন্তব্য করেন। সর্বশেষ গত ৯ মার্চ মঙ্গলবার চিকিৎসাধীন অবস্থায় রোগীর মৃত্যু হয় !

নিহতের পরিবারের দাবী যথাযথ পরীক্ষা নিরীক্ষা ও রোগ নিরুপণ না করে হাসপাতাল কর্তৃপক্ষ ফেরদৌসকে অর্থের লোভে হত্যা করেছে, তারা ঘাতক ডাক্তারের বিরুদ্ধে শীঘ্রই আইনী ব্যবস্থা নিবেন বলে জানান ।

(এনকে/এসপি/মার্চ ১০, ২০২১)