বগুড়া প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় ছাত্রলীগের দুই গ্রুপ একই সময়ে একই স্থানে সমাবেশ আহ্বান করায় সহিংসতার আশঙ্কায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে।

ধুনট পৌর এলাকায় বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত শহীদ মিনার ও মুজিব মঞ্চ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার সকাল ১১ টায় শহীদ মিনার চত্বরে "উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে" পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে উপজেলা ছাত্রলীগের সমাবেশ আহ্বান করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন। উপজেলা ছাত্রলীগ সমাবেশ আহ্বানের পরপরই একই সময়ে একই স্থানে পাল্টা সমাবেশ আহবান করে পৌর ছাত্রলীগের সাবেক সদস্য ও স্থানীয় সংসদ সদস্যের আশির্বাদপুষ্ট রাসেল খন্দকার।

বুধবার রাত থেকে উভয় পক্ষের মধ্যে এ নিয়ে উত্তেজনা দেখা দেয়। যেকোন মূল্যে উভয় পক্ষ সমাবেশ করার ঘোষণা দেয়। সার্বিক পরিস্থিতি বিবেচনায় উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মহন্ত ধুনট কেন্দ্রীয় শহীদ মিনার ও মুজিব মঞ্চ এলাকায় ১৪৪ ধারা জারি করে ৪০০ গজের মধ্যে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেন। আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার আশঙ্কায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

ধুনট উপজেলা ছাত্রলীগের পূর্ব নির্ধারিত কর্মসূচি সম্পর্কে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস জানান, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। প্রশাসন কর্তৃক শহীদ মিনার ও মুজিব মঞ্চ এলাকায় ১৪৪ ধারা জারি থাকায় উপজেলা ছাত্রলীগের পূর্ব নির্ধারিত সমাবেশ শহীদ মিনার ও মুজিব মঞ্চ এলাকায় অনুষ্ঠিত হবে না। ছাত্রলীগের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও হয়রানি বন্ধের দাবীতে উপজেলা ছাত্রলীগের ঘোষণাকৃত সমাবেশ অন্য স্থানে অনুষ্ঠিত হবে। তারপরো প্রশাসন আইনগত বিধিনিষেধ জারি করলে আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে সমাবেশ স্থগিত করা হবে। অন্যায়ের প্রতিবাদে ছাত্রলীগ ছাড় দেবেনা।

(আর/এসপি/মার্চ ১১, ২০২১)