রাজন্য রুহানি, জামালপুর : রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, 'বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত থাকায় রেলসহ প্রতিটি ক্ষেত্রে সাধারণ মানুষের সুযোগ-সুবিধা বেড়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের এই ধারা অব্যাহত রয়েছে। তাই বাংলাদেশ আজ নিন্ম আয়ের দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে।'

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র এক্সপ্রেস অত্যাধুনিক কোচ প্রতিস্থাপন উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, 'রাষ্ট্র পরিচালনার নীতি অনুসরণ করে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন, নারীর ক্ষমতায়নসহ সার্বিক উন্নয়নের জন্য যেভাবে কাজ করা দরকার সেভাবেই কাজ করা হচ্ছে।'

রেলের পূর্ব অঞ্চলের মহা ব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপিসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও রেলের উর্ধতন কর্মকর্তারা।

দেওয়ানগঞ্জ থেকে চট্টগ্রামে যাত্রার জন্য 'বিজয় এক্সপ্রেস' নামে নতুন আন্তঃনগর ট্রেন সার্ভিস চালুর ঘোষণা দেন রেলমন্ত্রী। জুন-জুলাই মাসে এই ট্রেনটি চালু হবে বলে আশ্বাস দেন তিনি। এছাড়া দেওয়ানগঞ্জ, ইসলামপুর, সরিষাবাড়ী ও জামালপুর জংশন রেল স্টেশন আধুনিকায়নেরও ঘোষণা দেন মন্ত্রী।

(আরআর/এসপি/মার্চ ১১, ২০২১)