বগুড়া প্রতিনিধি : বগুড়া শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ে যুবদলের দুই গ্রুপে সংঘর্ষে একজন ছুরিকাঘাতসহ কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়েছে। সোমবার (১৫ মার্চ) দুপুরে বগুড়া শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ে হামলার ঘটনা ঘটে।

জানা যায়, বিভিন্ন থানা ও পৌর যুবদলের কমিটি গঠন নিয়ে আহ্বায়ক খাদেমুল ইসলামের সঙ্গে যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর হোসেনের বিরোধের জেরে হামলার ঘটনা ঘঠে। বগুড়া জেলা যুবদলের যুগ্ম আহবায়ক গ্রুপের হামলায় আহবায়ক গ্রুপের একজন ছুরিকাঘাতসহ কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়েছে।

গত কদিন আগে জেলা যুবদলের অধীনে থানা ও পৌর যুবদলের ২১টি শাখার আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। গত তিনদিন যাবৎ চলছিল থানা ও পৌর কমিটির অধীনে ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি গঠন।

সোমবার দুপুরে জেলা যুবদলের আহবায়ক খাদেমুল ইসলাম নেতাকর্মীদের সঙ্গে অফিসে বসে সাংগঠনিক কাজ করছিলেন। এ সময় সেখানে যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর হোসেন কিছুক্ষণ উপস্থিত ছিলেন। কিছুক্ষণ পর জাহাঙ্গীর হোসেন দলীয় কার্যালয় থেকে বেরিয়ে যান। এরপর যুবদলের জাহাঙ্গীর অনুসারী নেতাকর্মীরা লাঠিশোটা নিয়ে অফিসে ঢুকে আহবায়ক গ্রুপের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। আহবায়ক গ্রুপের নেতাকর্মীরা কিছু বুঝে ওঠার আগেই ছুরিকাঘাতে আহত হন আহবায়ক গ্রুপের নেতা মেহেদী হাসান বাপ্পী।

এছাড়াও মারপিটে শাহনেওয়াজন সজন, আহসান হাবিব মমি, আমিনুল, সোহেল, সাদ্দাম, রফিক, শাহীনসহ কমপক্ষে ১০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে হামলাকারীরা পালিয়ে যায় এবং পুলিশের নির্দেশে আহবায়ক গ্রুপের নেতাকর্মীরা অফিস ত্যাগ করেন। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

ঘটনাস্থল হতে জানা যায়, বগুড়া জেলা যুবদলে ৩৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয় দুই বছর আগে। বিভিন্ন থানা ও পৌর কমিটিতে টাকার বিনিময়ে পদ দেয়ার অভিযোগ ওঠে আহবায়ক কমিটির কতিপয় নেতার বিরুদ্ধে। এ নিয়ে নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছিল। পদ বঞ্চিত যুবদলের নেতাকর্মীরা কিছুদিন আগে যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর হোসেনকেও মারধর করেছে। মারধরের ঘটনার পর থেকে আহ্বায়ক খাদেমুল ইসলামের সঙ্গে যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর হোসেনের দূরত্ব সৃষ্টি হয়। সৃষ্ট সেই দূরত্ব হতেই সোমবার আহবায়ক গ্রুপের ওপর যুগ্ম আহ্বায়ক গ্রুপের হামলার ঘটনা ঘটে।

(আর/এসপি/মার্চ ১৬, ২০২১)