বিশেষ প্রতিবেদক, রংপুর : রংপুরে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিতে শ্রদ্ধা ও ভালবাসায় ফুলে ফুলে ভরে উঠেছে নগরীর মুজিব চত্বরের বঙ্গবন্ধু ম্যুরাল। 

বুধবার সকাল ৮টা থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবসে রংপুর মহানগরীর বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের সূচনা হয়।

সকালে রংপুরের বিভাগীয় কমিশনার মো: আব্দুল ওয়াহাব ভুঞা, সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য, মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল আলীম মাহমুদ. জেলা প্রশাসক আসিব আহসান. পুলিশ সুপার বিপ্লব কুমার বিশ্বাস, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট ছাফিয়া খানম, মুক্তিযোদ্ধা কমান্ডার মোসাদ্দেক হোসেন বাবলুসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা-কর্মচারিরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেখানে গার্ড অব অনার প্রদান ও জাতির পিতার ম্যুরালের সামনে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন শেষে মোনাজাত করা হয়।

এরপর একে একে আসতে থাকে জেলা ও মহানগর আওয়ামীগ, প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারী বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারি-সংগঠক ছাত্রছাত্রী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তারাও সেখানে ফুল দিয়ে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানান। করোনার সংক্রমণ ঝুঁকি রোধে স্বাস্থবিধি মেনে সকাল থেকেই দিনব্যাপী চলে সেখানে শ্রদ্ধা নিবেদনের পালা। এছাড়া দিবসটি উপলক্ষে বিভাগীয় ও জেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান আয়োজন করে নানা কর্মসূচির।

(এম/এসপি/মার্চ ১৭, ২০২১)