মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজারে নিজ বাসায় ফ্যানে ঝুলন্ত অবস্থায় এএম খলিল উল্লাহ মুক্তি (৫০) নামে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (১৭ মার্চ) দুপুর দেড়টার দিকে মৌলভীবাজার শহরের পুরাতন হাসপাতাল সড়কে অবস্থিত এম আব্দুল্লাহ ভবনের একটি বাসা থেকে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় মৃতদেহ উদ্ধার করে পুলিশ। খলিল উল্লাহ মুক্তি মৌলভীবাজার শহরের বিশিষ্ট কন্টাক্টর প্রয়াত এম আব্দুল্লার চতুর্থ ছেলে বলে জানা গেছে। ৪ ভাই আর ২ বোনের মধ্যে মুক্তি ছিলেন চতুর্থ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার দূপুরের দিকে পুরাতন হাসপাতাল সড়কের বাসার তৃতীয় তলার একটি কক্ষে ফ্যানে ঝুলন্ত অবস্থায় মুক্তির মৃতদেহ দেখতে পান পরিবারের সদস্যরা। মৃতদেহ দেখেই পরিবারের সদস্যদের মধ্যে শুরু হয় আর্তচিৎকার। এ সময় তার কক্ষের দরজা খোলা ছিল। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক ও পুলিশ পরিদর্শক (অপারেশন) বদি উজ্জামান এর নেতৃত্বে পুলিশের একটি দল।

এসময় সেখানে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ফয়সল আহমদসহ বিপুল সংখ্যক প্রত্যক্ষদর্শী উপস্থিত ছিলেন। পরে মৃতদেহ উদ্ধার করে এম্বুল্যান্সে করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে নিয়ে যায় পুলিশ। তবে যে কক্ষ থেকে মৃতদেহ উদ্ধার করা হয়েছে সেখানে বাঁধা অতিক্রম করে কয়েকজন গণমাধ্যমকর্মী প্রবেশ করলেও মৃতদেহ দেখা সম্ভব হয়নি। সেখানে মৃতদেহ উদ্ধার করে একটি বিছানার চাদর দিয়ে আবৃত করে রাখা হয় এম্বুল্যান্স আসার আগ মুহুর্ত পর্যন্ত।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। তবে ময়না তদন্ত প্রতিবেদন আসলেই জানা যাবে প্রকৃত কারণ।

পুরাতন হাসপাতাল সড়কের ওই বাসার নীচতলার একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন ব্যবসায়ী রুমান আহমেদ। বুধবার ঘটনাস্থলে তার সাথে দেখা হলে তিনি বলেন, মুক্তি রাতে বাসায় প্রবেশের আগে আমার সাথে দেখা হয়। এসময় বেশ কিছুক্ষণ কথাবার্তা বলার পর তিনি জানান তার শরীর ভাল না, চলে যাবেন বলেই সেখান থেকে বাসার তৃতীয়তলার নিজ কক্ষে চলে যান।

পারিবারিক সূত্রে জানা যায়,খলির উল্লাহ মুক্তি যুক্তরাজ্যে বসবাস করতেন , সেখানে তার ৩ সন্তান ও স্ত্রী রয়েছেন। তবে দেশে এসে তিনি অরেক বিয়ে করে পুরাতন হাসপাতাল সড়কের নিজ বাসায় বসবাস করে আসছেন। দেশে স্ত্রী ছাড়াও রয়েছেন তার ২ কন্যা সন্তান। তবে ঘটনার সময় তার বাসায় ছিলেননা তার স্ত্রী। তার মৃত্যু ঘিরে সৃষ্টি হয়েছে রহস্য।

(একে/এসপি/মার্চ ১৭, ২০২১)