মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মুজিববর্ষ ও স্বাধীনতার মাসে সম্প্রতি সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে লুটপাট ও ভয়াবহ সাম্প্রদায়িক হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন ও ব্যাপক বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদসহ সনাতন ধর্মালম্বী বেশ কয়েকটি সংগঠন।

শনিবার (২০ মার্চ) সকাল ১১টার দিকে শহরের চৌমুহনা পয়েন্টে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদ,পূজা উদযাপন পরিষদ, জাতীয় হিন্দু মহাজোট,জাতীয় হিন্দু যুব মহাজোট,বাংলাদেশ ছাত্র ঐক্য পরিষদ মৌলভীবাজার জেলা শাখার যৌথ আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি শুরু হয়ে চলে প্রায় দুই ঘন্টাব্যাপী।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন,কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট মাখন লাল দাস,সাধারণ সম্পাদক এডভোকেট রাধাপদ দেব সজল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মৌলভীবাজার জেলা শাখার সভাপতি পিতুষ কান্তি সেন,সাধারণ সম্পাদক পঙ্কজ রায় মুন্না, বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট মৌলভীবাজার জেলা শাখার সভাপতি এডভোকেট বিষ্ণুপদ ধর,সাধারণ সম্পাদক নিপেন্দ্র পালসহ সংগঠনের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান ও মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান।

এসময় বক্তারা শাল্লার নোয়াগাঁও গ্রামে সংঘটিত সংখ্যালঘুদের বাড়িতে হামলা,লুটপাটের তীব্র নিন্দা জানিয়ে ঘটনার সাথে সম্পৃক্তদের দ্রুত গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

(একে/এসপি/মার্চ ২০, ২০২১)