বিশেষে প্রতিবেদক, রংপুর : রংপুরে মুক্তা ও বিভিন্ন কোম্পানিতে ভুয়া কর্মীদের নিয়োগের নামে চার কোটি আত্মসাতকারীদের গ্রেফতার করেছে  রংপুর মট্রোপলিটন ডিবি পুলিশ। 

শনিবার বেলা ১১টার দিকে মেট্রোপলিটন গোয়েন্দা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান।

তরিকুল ইসলাম (৪০) নামের গ্রেফতারকৃত এ ব্যক্তির বাড়ি বগুড়া উপজেলার দামগাড়া এলাকায়। তিনি সেখানকার আব্দুস সাত্তারের ছেলে। তিনি জানান, গত বছরে মুক্তাপানি ও টিএমএফ (তরিকুল, মোতালেব, ফিরোজ) ট্রেডার্স নামে ভুয়া এজেন্ট নিয়োগের জন্য রংপুর বিভাগের লালমণিরহাট, দিনাজপুর, পঞ্চগড়, গাইবান্ধা, জয়পুরহাট, বিরামপুরসহ বিভিন্ন উপজেলায় অফিস চালু করে প্রতারণা করেন তরিকুল ইসলাম।

কতিপয় সহযোগীদের সহায়তায় মুক্তা পানি ও টিএমএফ (তরিকুল, মোতালেব ও ফিরোজ.) ট্রেডার্স লিমিটেড কোম্পানীর এজেন্ট নিয়োগ দেয়া হবে মর্মে পত্রিকায় ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করলে রংপুর মহানগরসহ এই বিভাগের ৬ শতাধিক ব্যক্তি মুক্তা কোম্পানির এজেন্ট ও কর্মী হওয়ার জন্য আবেদন করেন। এরপর প্রায় ৫ শতাধিক ব্যক্তির প্রত্যেকের কাছ থেকে ৫০ হাজার থেকে ৩লাখ গ্রহণ করে তরিকুলসহ তার সহযোগিরা। এভাবে পর্যায়ক্রমে প্রায় ৪ কোটি টাকা আত্মসাত করে ঢাকায় পালিয়ে যায় ওই চক্রটি।

(এম/এসপি/মার্চ ২০, ২০২১)