বিশেষ প্রতিবেদক, রংপুর :  সুনামগঞ্জের হিন্দু সম্প্রদায়ের উপর হেফাজতে ইসলামের সংগঠিত সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ মিছিল-সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার সকাল ১১টায় বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ছাত্র-যুব ঐক্য পরিষদ, রংপুর জেলার পক্ষে রংপুর প্রেসক্লাবের সামনে হেফাজতে ইসলামের সংগঠিত সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

প্রহলাদ রায়ের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক গোপাল রায়ের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রংপুর জেলার সভাপতি বনমালী পাল, সিনিয়র সহসভাপতি সুশান্ত ভৌমিক, সাধারণ সম্পাদক স্বপন রায়, বাংলাদেশ ছাত্রলীগ রংপুর জেলার সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি, মহিলা ঐক্য পরিষদ রংপুর জেলার সভাপতি রিতা সরকার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রংপুর মহানগর সভাপতি সুব্রত সরকার মুকুল, পূজা উদযাপন পরিষদ জেলা যুগ্ম সম্পাদক সুব্রত সরকার, ছাত্র ঐক্য পরিষদ জেলা সাংগঠনিক সম্পাদক সম্ভুরাম বর্মন, ছাত্র ঐক্য পরিষদ সদর উপজেলা সভাপতি পার্থ সারথি রায় প্রমুখ।

বক্তারা বলেন, সিলেটের সুনামগঞ্জের শাল্লায় সংখ্যালঘু জনগোষ্ঠীর উপর তুচ্ছ ফেসবুক স্ট্যাটাসকে ইস্যু করে হেফাজতে ইসলামের নেতৃত্বে সংঘটিত ন্যাক্কারজনক হামলা জাতির জন্য অত্যন্ত লজ্জাজনক। এসময় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের প্রায় ৮৮টি পরিবারের প্রায় ৫০০ বাড়িঘর ও ৮টি মন্দির এই হামলায় ভাঙচুর করা হয়েছে। মুক্তিযুদ্ধের ৫০ বছরে এসে অসাম্প্রদায়িক বাংলাদেশের চেতনার বদলে বাংলাদেশের এই সাম্প্রদায়িক চেহারার দায় স্ংশ্লিষ্টদেরই নিতে হবে।

রামু, নাসিরনগর এর হামলা থেকে শুরু করে আজ পর্যন্ত কোন সাম্প্রদায়িক হামলার বিচার না করার ফলেই উগ্রবাদীরা এই ধরনের ঘটনা ঘটানোর সাহস পাচ্ছে। বক্তারা অবিলম্বে শাল্লার হামলায় জড়িতদের গ্রেফতার ও বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

(এম/এসপি/মার্চ ২০, ২০২১)