মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে মৌলভীবাজার সদরসহ জেলার ৭টি উপজেলার ৩৯টি পয়েন্টে ফের একযোগে মাস্ক পরানো অভিযান শুরু হয়েছে।

রবিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে মৌলভীবাজার শহরের চৌমুহনা ও কুসুমবাগ পুলিশ বক্সের সামনে সদর মডেল থানার আয়োজনে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিশেষ উদ্ধুদ্ধকরণ এই কর্মসূচি শুরু হয়। একই সময়ে জেলার সবগুলো উপজেলায়ও পালিত হয় জনসচেতনতা মূলক এই কর্মসূচি।

মাস্ক পরার অভ্যেস,কোভিড মুক্ত বাংলাদেশ শ্লোগানে শুরু হওয়া কর্মসূচী উদ্বোধন করেন জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো: আরিফুল ইসলাম।

কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হাসান মোহাম্মদ নাসের রিকাবদার। উপস্থিত ছিলেন, মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক, ওসি (তদন্ত) গোলাম মর্তুজা, ওসি (অপারেশন) মো: বদিউজ্জামানসহ পুলিশ কর্মকর্তারা।

কর্মসূচী উদ্বোধনের পর স্কুল-কলেজের শিক্ষার্থী, দিনমজুর, রিক্সাচালক, পথচারীসহ নানা শ্রেনী পেশার মানুষকে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতনতার পাশাপাশি বিনামূল্যে মাস্ক পড়িয়ে দেন পুলিশের কর্মকর্তারা।

অতিরিক্ত পুলিশ সুপার মো: আরিফুল ইসলাম তার বক্তব্যে বলেন, বর্তমানে দেশে আবারো করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাই যতদিন করোনা থেকে আমরা শতভাগ মুক্ত হতে না পারবো, ততদিন পর্যন্ত আমাদের কর্মসূচী অব্যাহত থাকবে। তিনি বলেন,এই কর্মসূচী চলাকালে বিভিন্ন জায়গায় পুলিশের চেকপোস্ট বসানো হবে তবে সেখানে কেউ যেন কোন ধরনের হয়রানি না হন সেদিকে লক্ষ্য রাখতে নির্দেশ দেন তিনি।

(একে/এসপি/মার্চ ২১, ২০২১)