নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : সারাদেশে দ্বিতীয় ধাপে মহামারি করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় তা রোধে মাঠে নেমেছে বাংলাদেশ পুলিশ। 

এরই ধারাবাহিকতায় নাগরপুর থানা পুলিশ রবিবার থেকে নাগরপুরের প্রত্যন্ত অঞ্চলে জনগণকে সচেতন করতে তাদের কার্যক্রম শুরু করেছে। ‘মাস্ক পরার অভ্যাস, করোনামুক্ত বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় টাঙ্গাইলের নাগরপুরেও শুরু হয়েছে পুলিশের বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি।

রবিবার (২১ মার্চ) দুপুরে উপজেলার বটতলা মোড়ে নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান থানা পুলিশের একটি দল নিয়ে পথচারিদের মাঝে মাস্ক বিতরণ শুরু করেন। এসময় তিনি সাংবাদিকদের বলেন, বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয়ের নির্দেশক্রমে সারাদেশের ন্যায় নাগরপুর থানা পুলিশও করোনা ভাইরাসের সংক্রমন রোধে জনগণকে সচেতন করতে মাঠে থাকবে। তিনি আরো বলেন, উপজেলার সর্বত্র ফ্রি মাস্ক বিতরণ করা হবে, করোনা ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধকরণ, সচেতনতামূলক মাইকিং, লিফলেট ও পোস্টার বিতরণ করবে নাগরপুর থানা পুলিশ।

এছাড়া সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিতকরণে ভূমিকা রাখা, করোনায় মৃত্যুবরণকারীদের দাফন, পুলিশের অব্যবহৃত স্থাপনা আইসোলেশন ও কোয়ারেন্টাইন সেন্টারে রূপান্তরেও কাজ করবে নাগরপুর থানা পুলিশ।

(আরএস/এসপি/মার্চ ২১, ২০২১)