লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় জেলা ব্যাপি পুলিশের উদ্যোগে র‌্যালি, মাস্ক বিতরণ ও সচেতনতামূলক সভা করা হয়েছে। করোনাভাইরাসের দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে সরকার ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করলেও নানা অজুহাতে অনেকে মাস্ক ব্যবহার করছেন না। তাই ঘরের বাইরে সবার মাস্ক পরা নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে পুলিশ।

“মাস্ক পরার অভ্যেস, করেনামুক্ত বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে রবিবার সকালে সদর মডেল থানার সামনে থেকে র‌্যালি শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভার সামনে এক আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, পৌরসভার মেয়র আবু তাহের, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান,অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল কবির, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন, জেলা কমিউনিটি পুলিশিং সেলের সভাপতি সৈয়দ জিয়াউল হুদা আফলু, সাধারণ সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ,সদর থানা কমিউনিটি পুলিশের সভাপতি শংকর মজুমদার সহ প্রমুখ।

পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে ও মাস্ক ব্যবহার করাতে জনসচেতনতামূলক কার্যক্রম হাতে নিয়েছে পুলিশ বাহিনী। এরই অংশ হিসেবে স্বাস্থ্যবিধিসহ মাস্ক পরে রাস্তায় চলাচলের জন্য সাধারণকে সচেতন করা ও তাদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

এ সময় সবাইকে মাস্ক ছাড়া ঘর থেকে বের না হবার জন্য অনুরোধ করে, স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানান পুলিশ সুপার। এ ছাড়া জনস্বার্থে জেলা পুলিশের পক্ষ থেকে এধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।

(এস/এসপি/মার্চ ২১, ২০২১)