লক্ষ্মীপুর প্রতিনিধি : করোনা ভাইরাস সংক্রমণ রোধে মানুষের মাস্ক পরা নিশ্চিত ও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানতে ‘মাস্ক পরার অভ্যসে, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে উদ্বুদ্ধকরণ কর্মসূচি পালন করেছে কমলনগর থানা পুলিশ। 

রবিবার (২১ মার্চ) সকালে এ উপলক্ষে হাজিরহাট বাজার থেকে উদ্বুদ্ধকরণ র‌্যালি বের হয়। র‌্যালিটি বাজরের প্রধান সড়ক ঘুরে কমলনগর থানা কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে জনসাধারণ কে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে বক্তব্য দেন কমলনগর থানার ওসি মোঃ মোসলেহ উদ্দিন। এছাড়া আরো বক্তব্য রাখেন কমলনগর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ওমর ফারুক,চরফলকান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন । র‌্যালি শেষে জনসাধারণের মাঝে বিনা মূল্যে মাস্ক বিতরণ করেন কমলনগর থানার অফিসার ইনচার্জ।

কমলনগর থানার ওসি মোঃ মোসলেহ উদ্দিন জানান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদে ও লক্ষ্মীপুর জেলার পুলিশ সুপার ড.এএইচ এম কামরুজ্জামান স্যার এর নির্দেশে রোববার থেকে ‘মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু হয়েছে। এ কর্মসূচির আওতায় মাঠপর্যায়ে জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে অনুপ্রেরণা ও উদ্বুদ্ধ করবে পুলিশ। তবে আপাতত বাধ্য নয়, স্বাস্থ্যবিধি মানতে মাঠপর্যায়ে সবাইকে উদ্বুদ্ধ করতে পুলিশের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

(এস/এসপি/মার্চ ২১, ২০২১)