নূরুল আমিন খোকন, ফেনী : সোনাগাজী পৌরসভা নির্বাচনে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে দলীয় প্রার্থীতা উন্মুক্ত করেছে ফেনী জেলা আওয়ামী লীগ ।

২২ মার্চ সোমবার রাতে জেলা আ.লীগের দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্যাহ খোন্দকার এ তথ্য নিশ্চিত করে জানান, সোনাগাজী পৌর নির্বাচনে দলীয় কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীতা প্রত্যাহার করা হয়েছে।

চাইলে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যে কেউ কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করতে পারবে ।

সোনাগাজী পৌর নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে অর্ধশত প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন, ২/৩ ছাড়া এদের অধিকাংশই আ.লীগ ও সহযোগী সংগঠনের ।

এ সকল বিদ্রোহী প্রার্থীদের নিবৃত্ত করতে সোনাগাজী উপজেলা আ.লীগ গত ২১ মার্চ দলীয় কার্যালয়ে বর্ধিত সভার আয়োজন করে, ওই সভায় ছাগলনাইয়া উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মেজবাউল হায়দার চৌধুরী সোহেল সোনাগাজী পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থীরা মনোনয়ন প্রত্যাহার না করলে ঘরছাড়া করার হুমকি দিয়ে হুঁশিয়ারী বক্তব্য দেন ! এতে সোনাগাজীর সর্বস্তরে বিরূপ প্রতিক্রিযা দেখা দেয় ।

এ ঘটনায় সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কাউন্সিলর প্রার্থী জামাল উদ্দিন নয়ন গত ২২ মার্চ সাংবাদিক সম্মেলন করে আবেগঘন বক্তব্য দেন, মুহূর্তে নযনের বক্তব্যের ভিডিওটি ফেসবুকে ছড়িয়ে পড়ে । একই রাতে এ ব্যাপারে সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে ফেনী জেলা আওয়ামী লীগ ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে সোনাগাজী পৌরসভার আসন্ন নির্বাচনে শুধুমাত্র কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে নির্বাচনকে অংশগ্রহণ ও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ করার লক্ষ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের নির্বাচন উন্মুক্ত করা হল ।

(এনকে/এসপি/মার্চ ২৩, ২০২১)