ওয়াজেদুর রহমান কনক, নীলফামারী : বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে । স্বাধীনতার সূবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষে এ অর্জন এক বিরাট গৌরবের ও আনন্দের । প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অর্জন নতুন প্রজন্মকে উৎসর্গ করেছেন । সমগ্র দেশবাসীকে সম্পৃক্ত করে বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় ‘স্বাধীনতার সূবর্ণজয়ন্তীঃ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন হচ্ছে । 

আজ সকাল ১০টায় নীলফামারী কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ উপলক্ষে আয়োজিত দুই দিনব্যাপী অনুষ্ঠান শুরু হয়েছে ।

এর আগে একটি র্যালি শহর প্রদক্ষিণ করেছে । সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানস্থলে আলোচনাসভা অনুষ্ঠিত হয় । সভায় জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরীর সভাপতিত্ব করার কথা থাকলেও অসুস্থ্যতাজনীত কারণে তিনি সভায় উপস্থিত না হলে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আজহারুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন ।

আলোচনায় অংশ গ্রহণ করেন পুলিশ সুপার মুহম্মদ মোখলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আব্দুর রহামান, নীলফামারী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সমাজসেবা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ আব্দুল মোতালেব সরকার, নীলফামারী সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ দিদারুল ইসলাম প্রমুখ ।

সকাল সাড়ে ১১টায় উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শন করা হয়, বেলা ১২টায় আমন্ত্রিত অতিথিরা স্টল পরিদর্শন করেন । অনুষ্ঠানের প্রথম দিনে বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত তরুণদের জন্য জাতির পিতার জীবনী ভিত্তিক তথ্যচিত্র প্রদর্শন করা হয় ।

(কে/এসপি/মার্চ ২৭, ২০২১)