মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে একজন প্রতিবন্ধী মেয়ের (২০) বিয়ের দায়িত্ব নিল শুভসংঘ মাদারীপুর শাখা। শনিবার দুপুরে মাদারীপুর শহরের ২নং শকুনী এলাকার শুভসংঘের নিজস্ব কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ঐ মেয়ের কাছে বিয়ের জন্য নগদ টাকা ও স্বর্নের চেনসহ প্রয়োজনীয় কিছু জিনিসপত্র দেয়া হয়। 


জানা যায়, প্রতিবন্ধী মেয়েটির বাবা অনেক আগেই মারা গেছেন। মা অন্য জায়গায় বিয়ে করেছেন। তাই প্রতিবন্ধী মেয়েটির বিয়ের খরচের জন্য সমস্যা তৈরি হয়। এই খবর জানতে পেয়ে ফেসবুকের মাধ্যমে সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী টাকা সংগ্রহ করেন।

এসময় শুভসংঘের মাদারীপুর শাখার উপদেষ্টা আফতাব উদ্দিন মিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইতালী প্রবাসী ওয়াদুদ মিয়া (জনি মিয়া), উপদেষ্টা রাজন মাহমুদ, উপদেষ্টা এসএম আরাফাত হাসান, মানব কল্যান সংস্থার সাধারণ সম্পাদক মো. কামাল খান, সমাজসেবক নাঈম হোসেন সেলিম, সিঙ্গাপুর প্রবাসী মো. জুয়েল মাতুব্বর, তাহমিনা বেগম, ইসরাত লাবনী ও নাম না প্রকাশে অনিচ্ছুক লন্ডন ও রাশিয়া প্রবাসী আর্থিকভাবে সহযোগিতা করেন। তাদের সহযোগিতায় প্রতিবন্ধী মেয়েকে ছয় আনার একটি স্বর্ণের চেন, শাড়ি, নগদ ১০ হাজার টাকাসহ অনুসাঙ্গিক আরো বেশ কিছু জিনিসপত্র কিনে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন শুভসংঘের মাদারীপুর শাখার উপদেষ্টা রাজন মাহমুদ, শুভসংঘের কেন্দ্রিয় কমিটির সিনিয়র সহসভাপতি সাংবাদিক আয়শা সিদ্দিকা আকাশী, কেএম জুবায়ের জাহিদ, মো. হানিফ প্রমুখ।

(এ/এসপি/মার্চ ২৭, ২০২১)