জামালপুর প্রতিনিধি : জামালপুরে আজ রবিবার (২৮ মার্চ) উদ্বোধন হচ্ছে নবনির্মিত বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম ও মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়াম। স্টেডিয়াম দুটি উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

উদ্বোধনী অনু্ষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন সিআইপি, জামালপুর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, জেলা প্রশাসক মুর্শেদা জামান, জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ সহ উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

জেলা ক্রীড়া সংস্থা শনিবার (২৭ মার্চ) দুপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়ামের প্রেসবক্সে সংবাদ সন্মেলনে এসব তথ্য জানায়।

সংবাদ সন্মেলনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মন্ত্রী মির্জা আজম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী ও পৌর মেয়র ছানুয়ার হোসেন ছানু প্রমুখ।

জাতীয় ক্রীড়া পরিষদের অর্থায়নে ৩৯ কোটি টাকা ব্যয়ে জামালপুরে নির্মিত হয়েছে বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম আধুনিক স্টেডিয়াম। স্টেডিয়াম নির্মাণ প্রকল্প বাস্তবায়নের নির্ধারিত তারিখ ছিল ২০১৯ সালের ৩০ জুন। যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশন, মেসার্স বিনিময় কনস্ট্রাকশন ও মেসার্স কিউ এইচ মাসুদ এন্ড কোম্পানি নির্ধারিত তারিখের দেড় বছর পর নির্মাণ কাজ সম্পন্ন করে ৭ ডিসেম্বর নব নির্মিত স্টেডিয়াম বুঝিয়ে দেয় জেলা ক্রীড়া সংস্থাকে। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে উদ্বোধন হতে যাচ্ছে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়াম।

স্টেডিয়াটিতে থাকছে আন্তর্জাতিক মানের ক্রিকেট ও ফুটবল খেলার মাঠ, চারতলা আধুনিক ভবনে প্যাভেলিয়ন, মিডিয়া সেন্টার, ভিআইপি লাউঞ্জ, ইনডোর, ডরমেটরি, খেলোয়াড়দের ড্রেসিং রুম, ফিটনেসের জন্য জিমসহ নানা সুযোগ সুবিধা। শেডসহ ১৪ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন ১২ ধাপ বিশিষ্ট গ্যালারি নির্মাণ করা হয়েছে। পরবর্তীতে দিবারাত্রি খেলা অনুষ্ঠানের জন্য স্টেডিয়ামে যুক্ত হবে ফ্লাট লাইট।

রবিবার বিকেলে উদ্বোধনী অনুষ্ঠান শেষে স্টেডিয়ামের মাঠে গড়াবে মুজিব শত জন্মবর্ষ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী খেলা। উদ্বোধনী খেলায় জামালপুর পৌরসভা বনাম মেলান্দহ পৌরসভা মুখোমুখি হবে। এই ফুটবল টুর্ণামেন্টের মাধ্যমে খেলার জন্য উন্মুক্ত হবে স্টেডিয়াম মাঠটি। টুর্ণামেন্টে ১২ দল অংশ নেবে।

(আরআর/এসপি/মার্চ ২৮, ২০২১)