কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরের প্রায় ১০০ কিলোমিটার দক্ষিণে কুয়াকাটা নৌপুলিশ ও মহিপুর থানা পুলিশের যৌথ অভিযানে দেশীয় অস্ত্রসহ ৫ জলদস্যুকে গ্রেপ্তার করেছে। এসময় উদ্ধার করা হয়েছে ডাকাতি করা মাছ ধরা ট্রলার এফবি মুসা। 

আজ রবিবার দুপুরে প্রায় ঘন্টাব্যাপী সাগরে স্পিডবোট ও ট্রলার নিয়ে ধাওয়া করে তাদের আটক করা হয় বলে উদ্ধার অভিযানে নেতৃত্ব দেয়া কুয়াকাটা নৌ পুলিশের এএসআই কামরুজ্জামান জানান।

পুলিশ জানায় গত ২৪ মার্চ রাতে আন্ধারমানিক নদীর মোহনা থেকে এফবি মুসা ট্রলারে জলদস্যুরা হামলা করে। তারা ট্রলারের ৬ জেলেকে মারধর করে অন্য একটি ট্রলারে তুলে দিয়ে জাল, মাছসহ ট্রলারটি অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় ট্রলার মালিক হারুন মিয়া মহিপুর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার পর জলদস্যুরা ট্রলার ফিরে পেতে চাঁদা দাবি করে। জলদস্যুদের মোবাইল কলের সূত্র ধরে আজ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃত জলদস্যুরা হলো পশ্চিম কুয়াকাটার জালাল বাহিনীর প্রধান মাে. জালাল ওরফে মুসা মাঝি, দুমকি উপজেলার লেবুখালীর মাে. রাসেল গাজী, মাে. রুহুল আমীন, নেয়াখালীর আঃ কাদের, চট্টগ্রামের মাে. তালেব আলী।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, গ্রেপ্তার জলদস্যুদের কাছ থেকে ডাকাতি করা মালামাল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। তাদের আরও জিজ্ঞাসাবাদ শেষে সোমবার তাদের আদালতে প্রেরণ করা হবে।

(এমকে/এসপি/মার্চ ২৮, ২০২১)