বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোংলা উপজেলায় পৈতৃক সম্পত্তি বুঝে পেতে অভিযোগ করায় বিপাকে পড়েছেন সেবাহান হাওলাদার নামের এক বীর মুক্তিযোদ্ধা। এতে ক্ষিপ্ত হয়ে তার ওপর হামলা চালায় প্রতিপক্ষ গ্রুপ। হামলায় ওই বীর  মুক্তিযোদ্ধাসহ তার ছেলে গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা গ্রামে।

মামলার বরাত দিয়ে মোংলা এস,আই মো. হাদিউজ্জামান জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাঁশতলা গ্রামের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. সোবাহান হাওলাদারের সাথে পৈতৃক সম্পত্তি নিয়ে তারই আতœীয়দের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

সম্পত্তি ভাগ বন্টন নিরসন না হওয়ায় এ নিয়ে বীর মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদার গত দুই মাস আগে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) দপ্তরে একটি অভিযোগ দেন। এরপর থেকে তারই আত্মীয় রোকা হাওলাদার, হালিম হাওলাদার ও কামরুল হাওলাদার তাকে বিভিন্ন সময়ে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল। এর জেরেই গত শুক্রবার রাতে অভিযুক্তরা মুক্তিযোদ্ধাসহ তার পরিবারের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে ওই বীর মুক্তিযোদ্ধাসহ তার ছেলে ফারুক হাওলাদার (৩৮) আহত হন। স্থানীয় তাকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেলে ভর্তি হন।

এদিকে অভিযুক্ত রোকা হাওলাদার, হালিম হাওলাদার ও কামরুল হাওলাদার বলেন, জমি জমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে বীর মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদারসহ তার লোকজন নিয়ে আমাদের লোকজনদের মারপিট করে ওল্টো আমাদের উপর দোষ চাপাচ্ছে।

(এসএকে/এসপি/মার্চ ২৮, ২০২১)