স্টাফ রিপোর্টার : গতকাল শনিবার ২৭/০৩/২০২১ইং সন্ধ্যায় বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ সহ তার ভাই মোঃ মনছুর রহমানকে অকর্থ্য ভাষায় গালিগালাজ করেন  এবং আজাদ সহ তার ভাইকে দেখে নেওয়ার হুমকি দিলেন কর্থিত সন্ত্রাসী আব্দুর রাজ্জাক রাজা। এই আব্দুর রাজ্জাক রাজা ও তার সহোযোগীরা এর আগেও সাংবাদিক আবুল কালাম আজাদকে হাতুড়ি লোহার রড,পাইপ দিয়ে পিটিয়ে মৃত ভেবে আজাদ কে ফেলে চলে যায়। 

এই আব্দুর রাজ্জাক রাজা সাংবাদিক আবুল কালাম আজাদ হত্যাচেষ্টা মামলার ১০ নং আসামী এবং এর নামে রাজবাড়ী কোর্ট এ মামলা রয়েছে, মামলা নং ১৮৬/২০২০। এবং বিশিষ্ট সাংবাদিক আবুল কালাম আজাদ এর ভাই মোঃ মনছুর রহমান সহকারি পল্লীউন্নয়ন অফিসার (বি আর ডি বি, পিইপি)। সাংবাদি আবুল কালাম আজাদ গতকাল শনিবার ২৭/০৩/২০২১ ইং রাতে পাংশা মডেল থানায় জিডি করেন ।

এবং তিনি ও তরি পরিবার নিরাপত্তা হীনতায় ভুগতেছেন তিনি প্রশাসনের সহোযোগীতা কামনা করছেন। এরই প্রেক্ষীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে সেফ হুসিয়ারী দিয়েছেন, এই আজাদ কিন্তু সেই আজাদ নয় সংবাদ প্রকাশের কারনে রাজবাড়ির পাংশা উপজেলায় সাংবাদিক আবুল কালাম আজাদকে বিগত দিনে হাতপা ভেঙ্গেই ক্ষান্ত হয়নি। এখনো চলছে অব্যাহত হুমিক!

এ ঘটনায় পাংশা থানায় জিডিও করা হয়েছে। তবে হুমকিদাতাদের বিএমএসএফের পক্ষ থেকে স্রেফ জানিয়ে দিতে চাই আগের আজাদ কিন্তু এখনকার আজাদ এক নয়! আজাদের ওপর অব্যাহত নির্যাতনের কারনেই তাকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য এবং ফরিদপুর ও গোপালগঞ্জ জেলার সমন্বয়কারি করা হয়েছে। তোদের জেনে রাখতে হবে, বিএমএসএফ নির্যাতিত সাংবাদিকদের কারখানা। তাদের বিষাক্ত ছোবল সহ্য করাটা তোদের দূর্বিসহ হয়ে পড়তে পারে। অতএব আর নয়, এখন তোদের থামতে হবে ;নয়তো আমরাই কিন্তু থামিয়ে দেবো।

আজাদ দৈনিক স্বদেশ প্রতিদিন রাজবাড়ী জেলা প্রতিনিধি ও দৈনিক বাংলা ৭১ পত্রিকার বিশেষ প্রতিনিধি এবং পাংশা উপজেলা প্রেসক্লাব সভাপতি।

প্রতিভাবান এবং সাহসী সাংবাদিক আজাদ জানিয়েছে, সন্ত্রাসী চক্রের কারণে নিরাপত্তাহীনতায় রয়েছেন তিনি।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, আমরা আজাদের যেকোন ঘটনায় পাশে আছি। তবে স্থানীয় থানা পুলিশকে আজাদের ঘটনাটি গুরত্বের সাথে দেখার জন্য বিনীত অনুরোধ করা হয়েছে।

(একে/এসপি/মার্চ ২৮, ২০২১)