মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরে সীতা পাগলের আশ্রম ও শ্মশান মন্দিরের তিনটি ঘরে আগুন দিয়েছে দূবৃত্তরা। রবিবার দিবাগত গভীর রাতে উপজেলার পাড়ুয়ারকুল গ্রামে সীতা পাগলের আশ্রমের রান্নাঘর, সমাধীস্থল এবং পুরোহিতের থাকার ঘরে এই আগুন লাগায় দুর্বৃত্তরা। এ বিষয়ে মহম্মদপুর থানায় একটি সাধারণ ডাইরি করেছে মন্দির কমিটি। তবে এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন মন্দির কমিটির সভাপতি অজিত কুমার।

মন্দির কমিটির সভাপতি আরো জানান, রাতের আঁধারে কে বা কারা আশ্রমের মন্দিরে আগুন দিয়েছে। এর আগে কোনদিন এধরণের কোনো ঘটনা ঘটেনি। তাই আমরা আতঙ্কের মধ্যে আছি।

মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারক বিশ^াস জানান, উপজেলার পাড়ুয়ারকুল গ্রামে সীতা পাগলের আশ্রমের পুরোহিতের ঘর, সমাধীস্থল ও রান্না ঘরে আগুন দিয়েছে দূবৃত্তরা। এলাকাটি উপজেলা থেকে অনেকটা দুরে এবং প্রত্যন্ত গ্রামাঞ্চলের মধ্যে হওয়ায় দূবৃত্তরা আগুন ধরিয়ে দিয়ে সহজেই পালিয়ে যায়।

সংবাদ পেয়ে পরের দিন (সোমবার) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, পুলিশ সুপার জহুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ইব্রাহিম, মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল, সহকারী কমিশনার (ভূমি) হরেকৃষ্ণ অধিকারী, উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু শ্রীকান্ত বিশ্বাস, সাধারণ সম্পাদক শ্রী কানু তেওয়ারী ও বাবুখালী ইউপি’র চেয়ারম্যান মীর মো: সাজ্জাদ আলী।

(ডিসি/এসপি/মার্চ ২৯, ২০২১)