নূরুল আমিন খোকন, ফেনী : মহামারী করোনা সংক্রমণের ভয়াবহ ঝুঁকির মধ্যে পড়েছে ফেনী, চলতি বছরের মধ্যে একদিনে সর্বোচ্চ ৫৮ জন রোগী শনাক্ত করা হয়েছে ।

নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ফেনীর ১৫৫টি নমুনা পরীক্ষা করে উক্ত সংখ্যা শনাক্ত করা হয়, নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার প্রায় ৩৮ দশমিক ৬ শতাংশ ।
অর্থাৎ প্রায় প্রতি ২টি নমুনার মধ্যে একটি পজিটিভ ।

করোনা শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ১৫ জন, ছাগলনাইয়ায় ১৭ জন, পরশুরামে ১১ জন, সোনাগাজীতে ৭ জন, দাগনভূঞায় ৬ জন, ও ফুলগাজীতে একজন ও জেলার বাইরে একজন রোগী রয়েছে ।

আক্রান্তদের মধ্যে বিদেশগামী যাত্রী রয়েছেন ১২জন। গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) জেলা স্বাস্থ্য বিভাগ এসব তথ্য জানায় ।

এ নিয়ে জেলায় করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৬২জনে । মোট ১৫ হাজার ৯২৮টি নমুনা পরীক্ষা করে উক্ত সংখ্যা শনাক্ত করা হয়, মোট নমুনা পরীক্ষায় শনাক্তের হার প্রায় ১৬.০৮ শতাংশ ।

জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী, চলতি মাসের ২১ তারিখ হতে ৩০ তারিখ পর্যন্ত ৯ দিনে মোট ৫৭৪টি নমুনা পরীক্ষায় ১৫৯ জনের দেহে করোনা ভাইরাস সংক্রমণের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এর মধ্যে গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) সর্বোচ্চ ৫৮ জনের করোনা শনাক্ত করা হয় ।

এদিকে ফেনী জেলা প্রশাসক (ডি সি) মো: ওয়াহিদুজজমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত হযে তাঁরা দুজনেই নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন ।

(এনকে/এসপি/মার্চ ৩০, ২০২১)