স্টাফ রিপোর্টার, গাজীপুর : টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমির জেলা সাংস্কৃতিক কর্মকর্তা খন্দকার রেদওয়ানা ইসলাম হত্যার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন সাংস্কৃতিক অঙ্গনের সুধীজনেরা।

বুধবার (৩১ মার্চ) বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমি গাজীপুর।

আয়োজক প্রতিষ্ঠানের জেলা সাংস্কৃতিক কর্মকর্তা শারমীন জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাহিম সরকার, সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মী সৈয়দ মোকছেদুল আলম (লিটন), জেলা শিল্পকলা একাডেমির সংগীত প্রশিক্ষক সুরুজ খান, অভিনয় শিল্পী নাদিম মোড়ল প্রমুখ।

বক্তারা জেলা সাংস্কৃতিক কর্মকর্তা খন্দকার রেদওয়ানাকে হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে দায়ীদের অবিলম্বে গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানান।

এ সময় জেলা শিল্পকলা একাডেমির প্রশিক্ষক সুভাষ রায় (তবলা), ভবতোষ দাস (চারুকলা), আশরাফী ফরিদ (উচ্চাঙ্গ নৃত্য), সংগীতা রোজারিও (সাধারণ নৃত্য) ও খন্দকার রফিক (নাট্যকলা) এ কর্মসূচিতে অংশ নিয়ে সংহতি প্রকাশ করেন।

প্রসঙ্গতঃ গত শনিবার মির্জাপুর কুমুদিনী হাসপাতালের দ্বিতীয় তলায় ১১ নম্বর কেবিনে জেলা সাংস্কৃতিক কর্মকর্তা খন্দকার রেদওয়ানা ইসলামকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকে নিহতের স্বামী সন্দেহভাজন দেলোয়ার হোসেন গা ঢাকা দিয়েছেন।

(এস/এসপি/মার্চ ৩১, ২০২১)