লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় পরকীয়া দেখে ফেলায় প্রসেনজিতকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তুলেছে নিহতের পরিবার।

ভুক্তভোগী পরিবারের দাবী মামী রুমা দাস ও ভাগিনা সৈকত দাসের অবৈধ মেলামেশা জানাজানি হওয়ার ভয়ের কারনে প্রসেনজিতকে ডেকে নিয়ে হত্যা করা হয়। রুমা দাস ও সৈকত দাসের বন্ধুদের রিমান্ডে নিলে সত্য বের হয়ে আসবে বলে দাবী করছে নিহত প্রসেনজিতের পরিবার। ন্যায় বিচারের আশায় আদালতের শরণাপন্ন হবেন বলেও জানান তারা।

নিহতের পরিবার জানায়, সৈকত এর বাড়ি হাতিয়ায় হলেও সে রামগতি মামার বাড়ি থেকে পড়াশোনা করে। প্রসেনজিত ও সৈকত ঘনিষ্ঠ বন্ধু। সৈকতের সাথে তার প্রবাসী মামা সুমন দাসের স্ত্রী রুমা দাসের অবৈধ প্রেমের সম্পর্ক দীর্ঘদিন থেকে চলে আসছে। একদিন প্রসেনজিত তাদেরকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলে। বিষয়টি কাউকে না বলার জন্য প্রসনজিতকে নতুন একটা দামী ফোন কিনে দেয় সৈকত। সুযোগ বুঝে সৈকতের মামাতো বোনের সাথে প্রেমের সম্পর্ক করার প্রস্তাব দেয় প্রসেনজিত। শুরু হয় তাদের মনমালিণ্য। নিখোঁজের কয়েকদিন আগ থেকে প্রসেনজিত প্রান ভয়ে ছিল বলে জানায়। তাকে যে কোন সময় হত্যা করতে পারে বলে সে তার পরিবারকে জানায় এমনকি প্রসনজিত এলাকা ছেড়ে চলে যাবার জন্য ব্যাগ ঘুছিয়ে রেখেছে। কিন্তু ওঁৎ পেতে থাকা হত্যাকারীদের হাত থেকে রক্ষা পায়নি প্রসেনজিত। পুলিশ সৈকতকে আটক করলেও অন্য বন্ধুদের জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়। নিহত প্রসনজিৎ এর পরিবারের দাবী, সৈকতের বন্ধুরা ও মামী রুমা দাস হত্যা কান্ড সম্পর্কে আগ থেকে জানত। তাদের রিমান্ডে নিলে সব বের হয়ে আসবে।

নিখোঁজের ৩ দিন পর গত ২১ মার্চ সকালে বাড়ির পাশে পুকুরে হাত-পা বাধাঁ অবস্থায় প্রসেনজিত এর লাশ দেখতে পায় এলাকাবাসী। নিহত প্রসনজিত ৭নং চর রমিজ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কুমদবন্ধু সাহা বাড়ির অধির চন্দ্র সাহার ছোট ছেলে । এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে রামগতি থানায় নিহতের বন্ধু সৈকত দাসসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করে। ঐদিন বিকালে সৈকত দাসকে মামার বাড়ি দাস পাড়া থেকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করে। সৈকত দাসের বাড়ি হাতিয়া চর কিং দাস পাড়ায়।

(এস/এসপি/এপ্রিল ০১, ২০২১)