নূরুল আমিন খোকন, ফেনী : ফেনীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মহামারী করোনার সংক্রমণ, জেলায় গত ১৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত ১৫ দিনে ২৩৬ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে এক তৃতীয়াংশই তরুণ, যাদের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ৩১ মার্চ বুধবার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৬৩ জন এবং ফেনী বক্ষব্যাধি হাসপাতালে ৬ জনের নমুনা পরীক্ষা করা হয়, এর মধ্যে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায় ।

নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৪৭.৮২ শতাংশ ! কোভিড- ১৯ শনাক্তকৃতদের মধ্যে ফেনী সদরে ১৭ জন, দাগনভূঞায় ৭ জন, ছাগলনাইয়ায় ৭ জন, সোনাগাজীতে ১ জন ও ফুলগাজীতে ১ জন ।

আক্রান্তদের মধ্যে ২১ জন বিদেশগামী যাত্রী ! এর আগে গত ৩০ মার্চ মঙ্গলবার ফেনীতে একদিনে সর্বোচ্চ ৫৮ জন কোভিড- ১৯ ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়, এ নিয়ে ফেনী জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৬০১ জনে ।

মোট সংগৃহীত ১৬ হাজার ২৪১ টি নমুনার মধ্যে ১৫ হাজার ৯৯৭ টি নমুনা পরীক্ষা করে উক্ত সংখ্যা শনাক্ত করা হয় ।
জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান অনুযায়ী, মার্চ মাসের ২০ তারিখ হতে ২৬ তারিখ পর্যন্ত মোট ৩৪৯টি নমুনা পরীক্ষা করে ৬৮ জনের করোনা শনাক্ত করা হয়েছিল । এর মধ্যে ২৭ তারিখ হতে ৩১ তারিখ পর্যন্ত ৩৮৩ টি নমুনা পরীক্ষা করে ১২৮ জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে ।

কোভিড- ১৯ ভাইরাস আক্রান্তদের মধ্যে ফেনী সদরে সর্বোচ্চ ১ হাজার ১২১ জন, দাগনভূঞায় ৪৬০ জন, ছাগলনাইয়ায় ৩৪০ জন, সোনাগাজীতে ৩১৫ জন, পরশুরামে ১৭৭ জন ও ফুলগাজীতে ১৫৫ জন, এছাড়া ফেনীর বাইরের ৩৩ জন রোগী রয়েছে । করোনা শনাক্তকৃতদের মধ্যে ৪৩.০৯ শতাংশ রোগীই ফেনী সদরের !

আক্রান্তদের মধ্যে ৩১ মার্চ পর্যন্ত জেলায় ৪৭ জনের মৃত্যু হয়েছে । এর মধ্যে ফেনী সদরে ১৮ জন, সোনাগাজীতে ১১ জন, দাগনভূঞায় ৮ জন, ছাগলনাইয়ায় ৬ জন, পরশুরামে ৩ জন ও ফুলগাজীতে ১ জন ।

(এনকে/এসপি/এপ্রিল ০১, ২০২১)