বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আকরাম হোসেন (৭১) নামে এক আইনজীবীর মৃত্যু হয়েছে।

শুক্রবার ভোরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে তার মৃত্যু হয়।

শুক্রবার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাট শহরের সরুই কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে। আকরাম হোসেন বাগেরহাট শহরের শালতলা হরিসভা এলাকার প্রয়াত আফসার উদ্দিনের ছেলে। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহি রেখে গেছেন। এদিকে গত ৬ দিনে বাগেরহাটে নতুন করে ৩৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, করোনা ভাইরাসের সংক্রমণে বাগেরহাট জেলায় চিকিৎসক, আইনজীবী, সরকারি কর্মচারি, সাংষ্কৃতিক কর্মীসহ মোট ২৭ জনের মৃত্যু হল। বৃহস্পতিবার এক দিনেই বাগেরহাট জেলায় নতুন করে করোনা শনাক্ত হয় ১১ জনের। আর এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তে সংখ্যা দাড়ালো ১ হাজার ১১৩ জনে। আক্রান্তদের মধ্যে বর্তমানে ৪৭ জন সরকারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

আইনজীবীর ছেলে বায়জীদ হোসেন বলেন, বাগেরহাট শহরের শালতলা হরিসভা লেনের বাসিন্দা আমার বাবা আকরাম হোসেন গত ১৯ মার্চ থেকে জ¦রে ভূগছিলেন। তখন বাড়িতে রেখেই তার চিকিৎসা চলছিল। বেশি অসুস্থ হওয়ায় তাকে ২৭ মার্চ বাগেরহাট সদর হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি করি। সেখানে ভর্তির পর চিকিৎসকরা তার নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠালে করোনা পজেটিভ হয়। এখানে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শুক্রবার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাট শহরের সরুই কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে বলে জানান তার ছেলে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা একশ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সুমিত পাল বলেন, এখানে ভর্তির পর আকরাম হোসেন জ¦র ও শ^াসকষ্টে ভূগছিলেন। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। শুক্রবার ভোর পাঁচটার দিকে তিনি মারা যান।

(এসএকে/এসপি/এপ্রিল ০২, ২০২১)