নূরুল আমিন খোকন, ফেনী : সোনাগাজীর কতিপয় ইউপি মেম্বারের বিরুদ্ধে সরকারি খাল ও খালপাড়ের মাটি অবৈধ ভাবে বিক্রির অভিযোগ দীর্ঘদিনের, কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই কতিপয় ইউপি মেম্বার দিনের পর দিন সরকারি খাল ও খালপাড়ের মাটি আর সরকারি জায়গার গাছ কেটে বিক্রি করেছেন একাধিকবার । এমন অপকর্ম করতে করতে নিজের ইউনিয়নের সীমানা ছাড়িয়ে চলে গেলেন পার্শ্ববর্তী ইউনিয়নে ।

তেমনই অভিযোগ সোনাগাজীর চরদরবেশ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রমজান আলীর বিরুদ্ধে ।
গত ১ এপ্রিল বৃহস্পতিবার মতিগঞ্জ ইউনিয়নে এ্যাস্কেভেটর দিয়ে এলাকার বদর মোকাম খালের মাটি কেটে বিক্রির চেষ্টাকালীন তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের হাতে তুলে দেন স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু ।

চেয়ারম্যান বাবু জানান, দীর্ঘদিন ধরে রমজান আলী মতিগঞ্জে অবৈধভাবে মাটির ব্যবসা করে আসছে। সকালে মতিগঞ্জ ও চরদরবেশ ইউনিয়নের সীমানাবর্তী খালের পাড়ের মাটি কেটে বিক্রির খবর পেয়ে তাৎক্ষণিক সেখানে উপস্থিত হয়ে বিষয়টি সহকারি কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জাকির হোসেন স্যারকে জানাই, পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট এসে মাটি কাটায় ব্যবহৃত একটি এ্যাস্কেভেটর মেশিন জব্দ করেন ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জাকির হোসেন জানান, অবৈধভাবে আর কখনও মাটির ব্যবসা করবে না মর্মে মুচলেকা নিয়ে রমজান আলীকে ছেড়ে দেয়া হয়।

(এনকে/এসপি/এপ্রিল ০২, ২০২১)