বগুড়া প্রতিনিধি : বগুড়া সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাস চত্বরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে বিশু মিয়া (৩২) নামের এক সাবেক শির্ক্ষাথী নিহত হয়েছেন। রবিবার (০৪ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটে কলেজ ক্যাম্পাসে বিজ্ঞান ভবনের পিছনে এ ঘটনা ঘটে। নিহত বিশু মিয়া বগুড়া শিবগঞ্জ উপজেলার দেউলী ইউনিয়নের পাকুড়িয়া গ্রামের মৃত জাহিদুল ইসলামের ছেলে।

করোনাকালে অরক্ষিত আজিজুল হক কলেজ ক্যাম্পাসে রাত্রিকালিন নিরাপত্তাহীনতার কারণে গত ২ এপ্রিল শুক্রবার রাত ৮টার দিকে কলেজ চত্বরে বগুড়া জেলা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলামকে একইভাবে ছুরিকাঘাত করে দুর্বৃত্তরা। দুইদিন পর একই রকম ঘটনার পুনরাবৃত্তি!

জানা যায়, জহুরুল নগর এলাকার ব্যবসায়ী জহুরুল ইসলাম স্থানীয় এক ছেলের মাধ্যমে জানতে পারেন কলেজের মধ্যে রক্তাক্ত অবস্থায় এক যুবক পড়ে আছে। তিনি তাৎক্ষণিক বিষয়টি উপশহর পুলিশ ফাঁড়িকে অবহিত করেন।

নিহতের ছোট বোন জাহানারা খাতুন জানান, তার ভাই বাড়ি থেকে চার হাজার টাকা নিয়ে ছাত্রবাসে আসছিলেন। তিনি শহরের জামিল নগর এলাকার একটি ছাত্রবাসে থাকতেন এবং চাকরীর পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন।

নিহতের বোন জানান, রাত সাড়ে আটটার দিকে ভাইয়ের সঙ্গে শেষ কথা হয়। এসময় ভাই তাকে জানায় সে হেঁটে ছাত্রাবাসে যাচ্ছে এবং মুন হলের সামনে পৌঁছেছে। নিজ ছাত্রবাসে পৌঁছে মোবাইলে বোনকে জানাবেন।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ, সদর থানার ওসি সেলিম রেজা এবং ডিবির ওসি আব্দুর রাজ্জাক।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, নিহতের বুকের পাশে ছুরিকাঘাত করা হয়েছে। তবে হত্যার কারণ এখনো জানা যয়িনি। হত্যার রহস্য উদঘাটনে পুলিশের একাধিক টিম কাজ করছে।

স্থানীয় ছাত্রাবাসের ছাত্রদের সঙ্গে কথা বলে জানা গেছে, সন্ধ্যার পর হতেই কলেজ ক্যাম্পাস হয়ে ওঠে দুর্বৃত্তদের স্বর্গরাজ্য এবং প্রতিদিন ছিনতাইসহ কিছু না কিছু অঘটন ঘটেই চলেছে। ক্যাম্পাসের নিরাপত্তার কোন বালাই নেই এবং এ বিষয়ে কেউ গুরুত্ব দিচ্ছে না। কলেজ ক্যাম্পাস ও এর আশপাশের এলাকায় ছাত্রাবাসে অবস্থানরত অসহায় গরীব ছাত্রদের নিরাপত্তা নিশ্চিতের জোর দাবী জানান সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থীবৃন্দ।

(আর/এসপি/এপ্রিল ০৫, ২০২১)